Elephant Death: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যু, গ্রেফতার ১

Alipurduar: ডুয়ার্সের কালচিনি ব্লকের ভাটপাড়ার বিজয়পুরবস্তি এলাকা। সেখানেই বুধবার সকালবেলা একটি হাতির দেহ পড়ে থাকতে দেখা যায়।

Elephant Death: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতির মৃত্যু, গ্রেফতার ১
হাতির মৃত্যু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 2:43 PM

আলিপুরদুয়ার: আবারও মৃত্যু হাতির। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল পূর্ণ বয়স্ক ওই স্ত্রী হাতিটির। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে বনদফতর।

ডুয়ার্সের কালচিনি ব্লকের ভাটপাড়ার বিজয়পুরবস্তি এলাকা। সেখানেই মঙ্গলবার রাত্রিবেলা একটি হাতির দেহ পড়ে থাকতে দেখা যায়। আশ্চর্যজনক ভাবে হাতির মৃতদেহর পাশে লক্ষ্য করা যায় একটি বড় গর্ত করা হয়েছে। তখনই সন্দেহ হয় সকলের। অনুমান করা হয় কেউ বা কারা হাতিটিকে এলাকায় সমাধি করার পরিকল্পনা নিয়েছিল ।

মঙ্গলবার রাত্রিবেলা বনদফতরের কর্মীরা এলাকাবাসীদের থেকে বিষয়টি জানতে পারে। এরপর তারা ঘটনাস্থলে পৌঁছয়। গতকাল রাত থেকেই বনদফতরের বক্সা ব‍্যাঘ্র প্রকল্পের আধিকারিক ও বনকর্মীরা এলাকায় রয়েছে।কীভাবে হাতিটির মৃত্যু হল এই নিয়ে এলাকায় ধোঁয়াশা ছড়িয়েছে।

কিন্তু বক্সা ব্যাঘ্র প্রকল্পের ক্ষেত্র অধিকর্তা অপূর্ব সেন জানিয়েছেন, ‘বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতিটির মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। এক বস্তিবাসীকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। তিনি ঘটনার কথা স্বীকার করেছেন। ময়নাতদন্তের কাজ চলছে।’ জানা গিয়েছে, ধৃতকে আলিপুরদুয়ার আদালতে তোলা হবে। বিদ্যুতের বেড়া থেকে হাতি মৃত্যু কমাতে ফরেস্ট প্রটেকশন কমিটির সদস্যদের নিয়ে সচেতনতা বৃদ্ধির কাজ চলছে। বেশ কিছুদিন পর আবারও ডুয়ার্সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুনোহাতির মৃত্যু হল।