Bankura: এবার রাস্তার ধারে অবৈধ পার্কিং হঠাতে উদ্যোগী পৌরসভা

Bankura: শহরে পার্কিং এর জন্য ফাঁকা জায়গা নির্দিষ্ট করে রাস্তার ধারে অবৈধ পার্কিং বন্ধের জন্য গত দু'সপ্তাহ ধরে লাগাতার মাইক প্রচার চালায় পুরসভা। কিন্তু তারপরও টনক নড়েনি শহরবাসীর। সার দিয়ে রাস্তার দু'ধারে সাইকেল ও বাইক দাঁড় করিয়ে রাখায় শহরের যানজটের সমস্যা থেকে যায় সেই তিমিরেই।

Bankura: এবার রাস্তার ধারে অবৈধ পার্কিং হঠাতে উদ্যোগী পৌরসভা
অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে পদক্ষেপImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2024 | 11:16 AM

 বাঁকুড়া: রাস্তার ফুটপাথ জুড়ে অবৈধ দখলদার হঠানোর পাশাপাশি এবার রাস্তার ধারে অবৈধ পার্কিং হঠাতে উদ্যোগী হল বাঁকুড়ার সোনামুখী পুরসভা। সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন রাস্তায় অভিযান চালিয়ে রাস্তার ধারে অবৈধভাবে পার্ক করা সাইকেল ও বাইক বাজেয়াপ্ত করল পুলিশ। সোনামুখী শহরকে যানজট মুক্ত করতে আগামীদিনেও এই অভিযান চালানো হবে বলে জানিয়েছে পুরসভা।

বাঁকুড়ার সোনামুখী পুরসভার সব থেকে বড় সমস্যা শহরের রাস্তায় যানজট। বারেবারে প্রতিশ্রুতি দিয়েও শহরকে যানজট মুক্ত করতে পারেনি পুরসভা। সম্প্রতি মুখ্যমন্ত্রীর ঘোষণার পর থেকেই রাজ্যের অন্যান্য পুরসভার মতোই সোনামুখী পুর এলাকায় ফুটপাথ দখলমুক্ত করতে হাত লাগায় পুরসভা। সেই কাজের পাশাপাশি বেআইনি পার্কিং রুখতেও কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানায় পুরসভা।

শহরে পার্কিং এর জন্য ফাঁকা জায়গা নির্দিষ্ট করে রাস্তার ধারে অবৈধ পার্কিং বন্ধের জন্য গত দু’সপ্তাহ ধরে লাগাতার মাইক প্রচার চালায় পুরসভা। কিন্তু তারপরও টনক নড়েনি শহরবাসীর। সার দিয়ে রাস্তার দু’ধারে সাইকেল ও বাইক দাঁড় করিয়ে রাখায় শহরের যানজটের সমস্যা থেকে যায় সেই তিমিরেই। এই পরিস্থিতিতে এবার সোনামুখী পুরসভা ও পুলিশ একযোগে শুরু করল বে আইনি পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান।

আজ সকাল থেকে শহরের রাস্তায় বে আইনি ভাবে পার্ক করা সাইকেল ও বাইক বাজেয়াপ্ত করা শুরু করে পুলিশ। পুরসভার দাবী শহরকে যানজট মুক্ত রাখতে এইভাবে অভিযান চলতেই থাকবে। পুরসভা ও পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে যানজটে তিতিবিরক্ত শহরের মানুষ।