Lok Sabha Elections: তৃণমূলের প্রতীকে ছেটানো পারফিউম, আঙুল শুঁকলেই… অভিনব অভিযোগ শীতলকুচিতে

Loksabha Election: অভিযোগ, ইভিএমে তৃণমূলের প্রতীকের পাশে পারফিউম দিয়ে রাখা হয়েছে। একটি চটচটে জিনিস রয়েছে প্রতীকের পাশে। ফলে, সেখানে ছাপ দিলেই আঙুলে গন্ধ পাওয়া যাচ্ছে।

Lok Sabha Elections: তৃণমূলের প্রতীকে ছেটানো পারফিউম, আঙুল শুঁকলেই... অভিনব অভিযোগ শীতলকুচিতে
ইভিএম (প্রতীকী ছবি) Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 2:58 PM

শীতলকুচি: প্রথম দফার ভোটের দিন সকাল থেকেই উত্তপ্ত বাংলার একাধিক বুথ। সবথেকে বেশি অভিযোগ আসছে কোচবিহার থেকে। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিকের সঙ্গে তৃণমূলের প্রার্থী জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়ার লড়াই। একাধিক পোলিং বুথ থেকে আসছে বিভিন্ন অভিযোগ। উদ্ধার হয়েছে গুচ্ছ গুচ্ছ বোমা। মাথাভাঙা, দিনহাটা, ভেটাগুড়িতে শাসক ও বিরোধী- একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে। এরই মধ্যে সামনে এল অভিনব অভিযোগ। আঙুলের গন্ধ শুঁকে দেখা হচ্ছে, কে কে তৃণমূলে ভোট দিলেন। শীতলকুচির একটি বুথের ঘটনা।

শীতলকুচির পেটলা নেপ্র ফোর্থ প্ল্যান প্রাথমিক স্কুলের ঘটনা নিয়ে অভিযোগ জমা পড়েছে কমিশনে। ২৬৯ ও ২৭০ নম্বর ইভিএম বক্সে কারচুপির জন্য অভিনব পন্থা নেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগ, ইভিএমে তৃণমূলের প্রতীকের পাশে পারফিউম দিয়ে রাখা হয়েছে। একটি চটচটে জিনিস রয়েছে প্রতীকের পাশে। ফলে, সেখানে ছাপ দিলেই আঙুলে গন্ধ পাওয়া যাচ্ছে। অভিযোগ, যে ভোটারের আঙুলে সেই গন্ধ পাওয়া যাচ্ছে না, তাঁদের মারধর করছে তৃণমূল কর্মীরা। এমনই অভিযোগ তুলেছে বিজেপি।

এই শীতলকুচিতেই বিজেপি কর্মীর মাথা ফাটানোর অভিযোগ উঠেছে। লোহার রড, বাঁশ দিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। এছাড়া, দিনহাটায় বিজেপির বুথ সভাপতির বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছে তাজা বোমা। পোলিং এজেন্টকে বুথে ঢুকতে বাধা, কোথাও পোলিং এজেন্টকে ব্যাপক মারধরের অভিযোগও উঠেছে।