Rail Strike: হুটহাট বাতিল করে দেওয়া হচ্ছে ট্রেন! প্রতিবাদে ব্যস্ত সময়ে রেল অবরোধ

Hooghly Rail Strike: ভোর থেকে হাওড়াগামী সমস্ত ডাউন ট্রেন দেরিতে আসছে। অনেকক্ষেত্রে বাতিলও হচ্ছে। তারই প্রতিবাদে এদিনের অবরোধ।

Rail Strike: হুটহাট বাতিল করে দেওয়া হচ্ছে ট্রেন! প্রতিবাদে ব্যস্ত সময়ে রেল অবরোধ
রেল অবরোধ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 9:45 AM

হুগলি: নির্দিষ্ট সময়ের দেরিতে চলছে ট্রেন। পৌঁছাতে দেরি হচ্ছে অফিসে-কাজে। অনিয়মিত ট্রেন চলাচলের প্রতিবাদে হাওড়া-তারকেশ্বর রেল লাইন শাখার নাসিবপুর স্টেশনে বিক্ষোভ যাত্রীদের একাংশের। নিত্য যাত্রীদের বিক্ষোভ অবরোধে স্তব্ধ ট্রেন চলাচল। বন্ধ আপ ও ডাউন লাইনের ট্রেন চলাচল। অভিযোগ, দীর্ঘদিন যাবৎ সকালের ট্রেন অস্বাভাবিক দেরিতে চলছে। ভোর থেকে হাওড়াগামী সমস্ত ডাউন ট্রেন দেরিতে আসছে। অনেকক্ষেত্রে বাতিলও হচ্ছে। তারই প্রতিবাদে এদিনের অবরোধ।

বিক্ষোভকারীদের বক্তব্য, দীর্ঘদিন ধরেই হাওড়া-তারকেশ্বর লাইনে ট্রেন অনিয়মিত চলছে। হাওড়াগামী ট্রেনগুলি অনেক ক্ষেত্রেই নির্দিষ্ট কারণ ছাড়া বাতিল করে দেওয়া হচ্ছে। কেবল ঘোষণা করেই জানিয়ে দেওয়া হচ্ছে ট্রেন বাতিলের কথা। ফলে সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের। অথচ এই ট্রেনগুলিতেই ভোরে সবজি-ফুল-মাছ নিয়ে হাওড়া, কলকাতায় গ্রাম থেকে মানুষ আসেন।

পাইকারি ব্যবসায়ীদের মারাত্মক সমস্যায় পড়তে হয়। সমস্যায় পড়তে হয় নিত্য অফিস যাত্রীদেরও। প্রতিবাদে শুক্রবার সকাল ৬টা ২০ থেকে নসিবপুর স্টেশনে রেল অবরোধ করেন নিত্য যাত্রীদের একাংশ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রেলপুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন তাঁরা।

এক বিক্ষোভকারী বলেন, “একে তো ট্রেন টাইমে আসে না। তার ওপর আবার মাঝেমধ্যেই বাতিল করে দেওয়া হয় ট্রেন। আমরা যে কী সমস্যা থাকি, তা কি ওঁরা জানেন? আমার খাব কীভাবে? এমনিতেই লকডাউন লকডাউন করে অনেক ক্ষতি হয়েছে। ফুল-মাছ সব নষ্ট হয়ে যাওয়ার ভয় আছে।”

আপাতত বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলছে রেলপুলিশ। বিক্ষোভ যাতে তুলে নেন, সে বিষয়ে পদক্ষেপ করা হয়েছে। একটি ট্রেন দাঁড়িয়ে থাকায়, পরবর্তী স্টেশনগুলি থেকেও ট্রেন ছাড়তে পারছে না। ফলে মহাসমস্যায় অফিসযাত্রীরাও।

আরও পড়ুন: বাথরুমে গিয়ে অন্তর্বাস খোলার নির্দেশ, শুনেই অজ্ঞান অনেক ছাত্রী! বেনজির ঘটনা আসানসোলে

আরও পড়ুন: গায়ে হলুদের আগের মুহূর্তেই বাবার কথা ভেবে মা-মরা মেয়েটা এমনও করতে পারে! ভাবতেই পারছেন না কেউ