Jhargram: ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু প্রাক্তন মাও, অধুনা তৃণমূল নেতা প্রদীপ মাহাতোর

Ex Mao leader Died: গাড়ি দুর্ঘটনায় মৃত্যু প্রাক্তন মাওবাদী সদস্য তথা অধুনা তৃণমূল নেতা প্রদীপ মাহাতোর। মঙ্গলবার রাত আটনা নাগাদ ঝাড়গ্রামের সাঁকরাইল এলাকায় দুর্ঘটনায় মৃত্য়ু হল এই প্রাক্তন মাওবাদী নেতার।

Jhargram: ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু প্রাক্তন মাও, অধুনা তৃণমূল নেতা প্রদীপ মাহাতোর
প্রদীপ মাহাতো। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 11:51 PM

ঝাড়গ্রাম: গাড়ি দুর্ঘটনায় মৃত্যু প্রাক্তন মাওবাদী সদস্য তথা অধুনা তৃণমূল নেতা প্রদীপ মাহাতোর। মঙ্গলবার রাত আটনা নাগাদ ঝাড়গ্রামের সাঁকরাইল এলাকায় দুর্ঘটনায় মৃত্য়ু হল এই প্রাক্তন মাওবাদী নেতার।

একসময় সরকার বিরোধিতায় নাম লিখিয়েছিলেন নকশালদের খাতায়। তবে তৃণমূল জমানায় বন্দুক রেখে আত্মসমর্পণ করেছিলেন প্রদীপ মাহাতো। সরকারকে জানিয়েছিলেন মূলস্রোতে ফিরতে চান। কিছুদিন আগে তৃণমূল সরকারের বদন্যতায় হোমগার্ডের চাকরি পান। তার আগে অবশ্য নাম লেখিয়েছিলেন তৃণমূলের খাতায়। সেই প্রদীপ মাহাতোর অকাল মৃত্যু হল পথ দুর্ঘটনায়।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার রাত আটটা নাগাদ সাঁকরাইলের পালোইডাঙ্গা গ্রামের ঘনিয়াখালে একটি পথদুর্ঘটনা হয়। সেখানেই মৃত্যু হয় সাঁকরাইল ব্লকের ধানঘরির তৃণমূল অঞ্চল সভাপতির। তিনি মোটরবাইক করে কর্মসূত্রে এক জায়গায় যাচ্ছিলেন বলে খবর। ট্রাক্টরের সঙ্গে তাঁর মোটর বাইকের সংঘর্ষ হয়।

ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের ধানঘরী ১ নম্বর অঞ্চলের দুধিয়ানালা গ্রামের বাসিন্দা ছিলেন প্রদীপ মাহাতো। একসময় প্রদীপ ছিলেন মাওবাদী দলের সদস্য। পরে আত্মসমর্পণ করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মতো পুনর্বাসনে হোমগার্ড কর্মী হিসাবেও নিযুক্ত ছিলেন প্রদীপ মাহাতো। তার আগে সাঁকরাইল ব্লকের ধানঘোরি অঞ্চলের তৃণমূল অঞ্চল সভাপতি হন প্রদীপ। জানা যাচ্ছে, সদ্য চাকরি পেয়ে সক্রিয় রাজনীতি থেকে সরে আসতে চান বলে শীর্ষ নেতৃত্বকে জানিয়েছিলেন প্রদীপ।

এদিন বাড়ি থেকে কর্মসূত্রে একটি জায়গায় যাওয়ার পথে একটি ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হল তৃণমূলের এই অঞ্চল সভাপতির। এলাকায় তৃণমূল নেতা হিসাবে বেশ পরিচিত ছিলেন প্রদীপ মাহাতো। তাঁর অকাল মৃত্যুর ঘটনায় শোকের ছায়া সাঁকরাইলে। এলাকার তৃণমূলের সদস্যরা অকুস্থল থেকে প্রদীপ মাহাতোকে উদ্ধার করে ভাঙ্গাগড় গ্রামীণ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু চিকিৎসকেরা জানিয়ে দেন দেরি হয়ে গিয়েছে। আগেই মৃত্যু হয়েছে তাঁর। ঘটনায় শোক প্রকাশ করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

এক তৃণমূল নেতার কথায়, “পার্টি অফিসে বসেছিলাম। খবর আসে প্রদীপবাবুর অ্যাক্সিডেন্ট হয়েছে। ছুটে যাই আমরা। ট্র্যাক্টরের সঙ্গে তাঁর মোটর বাইকের অ্যাক্সিডেন্ট হয়। আমরা সবাই নিয়ে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু আগেই মৃত্যু হয়েছে তাঁর”।

তৃণমূল নেতা আরও বলেন, “এলাকায় একের পর এক ভোটে তৃণমূলের সাফল্যে বড় ভূমিকা ছিল প্রদীপ মাহাতোর। গন্ডগোল হত। আবার মিটিয়েও ফেলত”। সদ্য হোমগার্ডের চাকরি পেয়েছিলেন প্রদীপ। তাই দলের কাজ থেকে অব্যাহতি চেয়েছিলেন বলে জানান স্থানীয় ওই তৃণমূল নেতা। তিনি জানান, “আর কিছুদিন দলে থাকার কথা বলেছিলাম। এরকম আচমকা ভাবে ছেলটা চলে যাবে, ভাবতেও পারছি না!”

আরও পড়ুন: Train Accident: রেললাইনের পাতে ফাটল, স্থানীয়দের তৎপরতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল হলদিয়া-আসানসোল এক্সপ্রেস

আরও পড়ুন: Police man committed suicide: নিজের সার্ভিস রিভালভার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী পুলিশ কর্মী