Jhargram Elephant: নদী পেরিয়ে গ্রামে ঢুকল হাতির পাল, ঝাড়গ্রামে ছুটির সকালে আতঙ্ক

Jhargram Elephant: শনিবার রাতে সাঁকরাইল ব্লকের আন্ধারী, রোহিনী অঞ্চলের বেশ কয়েকটি গ্রামে তান্ডব চালায় হাতির দল।

Jhargram Elephant: নদী পেরিয়ে গ্রামে ঢুকল হাতির পাল, ঝাড়গ্রামে ছুটির সকালে আতঙ্ক
খাবার সাবাড় করছে হাতির দল (ফাইল ছবি) (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 9:17 AM

ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের নয়াগ্রাম ব্লকের জঙ্গল থেকে বেরিয়ে আচমকা শনিবার রাতে সুবর্ণরেখা নদী পেরিয়ে সাঁকরাইল ব্লকে প্রবেশ করল হাতির দল। শনিবার রাতে সাঁকরাইল ব্লকের আন্ধারী, রোহিনী অঞ্চলের বেশ কয়েকটি গ্রামে তান্ডব চালায় হাতির দল। রবিবার ভোরে সাঁকরাইল ব্লকের ছত্রী অঞ্চলের হাঁড়িভাঙ্গা এলাকায় প্রবেশ করে হাতির দলটি। সকালে হাঁড়ি ভাঙার জঙ্গলে আশ্রয় নিয়েছে ২০ থেকে ২৫ টি হাতির একটি দল।

এই সময় চাষিরা মাঠ থেকে পাকা ধান বাড়িতে তোলার জন্য অপেক্ষা করছেন। সেই সময় হাতির দল এসে মাঠে গিয়ে পাকা ধান চাষের ব্যাপক ক্ষতি করছে। যার ফলে ওই এলাকার চাষিরা চিন্তায় পড়েছেন। হাঁড়ি ভাঙার জঙ্গলে যাওয়ার আগে হাঁড়িভাঙ্গা এলাকার লোকালয়ে ঢুকে পড়ে হাতির দলটি। যার ফলে আতঙ্কিত হয়ে পড়েন ওই এলাকার গ্রামবাসীরা। হাতির দলে বাচ্চা হাতি রয়েছে বলেও জানা যায়। সেই সঙ্গে রবিবার সাতসকালে মাঠে গিয়ে কয়েক বিঘা জমির পাকা ধান নষ্ট করে দেয় হাতির দলটি। আচমকা হাতির দল গ্রামে চলে আসায় গ্রামবাসীরা হাতির হামলার আশঙ্কার পাশাপাশি মাঠে থাকা ফসলের ক্ষতির আশঙ্কা করছেন।

গ্রামবাসীদের পক্ষ থেকে বিষয়টি বন দফতরকে জানানো হয়েছে। খবর পেয়ে বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হাতির দলের গতিবিধির উপর নজরদারি শুরু করেছেন। সেই সঙ্গে বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।