করোনা পজিটিভ শুনেই মাকে বাড়িতে ফেলে পালাল ছেলে

মালদহে (Maldah) একদিনে সংক্রমিত হয়েছেন ৪৫৯ জন। মৃত্যু হয়েছে ৬ জনের

করোনা পজিটিভ শুনেই মাকে বাড়িতে ফেলে পালাল ছেলে
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 8:29 PM

মালদহ: করোনা (COVID-19) সংক্রমণ ধরা পড়ায় বৃদ্ধা মাকে বাড়িতে ফেলে পালাল ছেলে ও পরিবারের অন্যান্য সদস্যরা। চরম অমানবিক ঘটনার সাক্ষী থাকল মালদহের মানিকচক। পরে স্বাস্থ্য দফতরের উদ্যোগে ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মানিকচকের কামালপুর গ্রাম। সে গ্রামেরই এক মহিলার শরীরে গত সোমবার কোভিড-১৯ ধরা পড়ে। অভিযোগ, মায়ের করোনা রিপোর্ট পজিটিভ শুনেই মাকে বাড়িতে ফেলে পালিয়ে যান ছেলে ও বাড়ির অন্যান্য সদস্যরা। বাড়িতে ছিলেন ওই মহিলার স্বামী।

অভিযোগ, প্রতিবেশীরাও এগিয়ে আসেনি কেউ। এরইমধ্যে বৃহস্পতিবার রাতে ওই মহিলার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শুক্রবার খবর দেওয়া হয় ব্লক স্বাস্থ্য দফতরে। তারাই অ্যাম্বুলেন্স পাঠায়। কিন্তু অ্যাম্বুলেন্সে তোলার লোক পর্যন্ত পাওয়া যায়নি। শেষে মানিকচক ব্লক স্বাস্থ্য আধিকারিকের উদ্যোগে ওই মহিলাকে উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউ রুখতে ‘দাওয়াই’ দিলেন কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক উপদেষ্টা

রাজ্যের করোনা পরিস্থিতি ভয়ঙ্কর। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৯ হাজারের বেশি। মৃত্য়ুও হয়েছে ১১২ জনের। মালদহের পরিস্থিতিও বেশ উদ্বেগের। একদিনে সংক্রমিত হয়েছেন ৪৫৯ জন। মৃত্য়ু হয়েছে ৬ জনের। টিকার বিনামূল্যে বণ্টন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই একাধিক রাজ্য বিনামূল্যে টিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছে। বাংলাও সেই তালিকায় রয়েছে। তবে রাজ্যের দাবি, দেশজুড়ে টিকাকরণের জন্য অভিন্ন নীতি নেওয়া প্রয়োজন কেন্দ্রীয় সরকারের।