Murshidabad: মুর্শিদাবাদে বোমা তৈরির মশলা সহ গ্রেফতার দুই, উদ্ধার প্রায় ৫ কেজি বিস্ফোরক

Murshidabad: বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট। তার আগে রাজ্যের নানা প্রান্তে লাগাতার বোমা-বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাপানউতর বাড়ছে রাজনৈতিক মহলে।

Murshidabad: মুর্শিদাবাদে বোমা তৈরির মশলা সহ গ্রেফতার দুই, উদ্ধার প্রায় ৫ কেজি বিস্ফোরক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 4:28 PM

মুর্শিদাবাদ: কয়েকদিন আগে বীরভূমের মহম্মদবাজার এলাকা থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনা নিয়েও শোরগোল শুরু হয়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। অন্যদিকে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ বাসুদেবপুর সিনেমা হল সংলগ্ন এলাকায় তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করেও শুরু হয়েছিল চাপানউতর। এবার ফের প্রচুর বোমা তৈরির মশলা উদ্ধার হল মুর্শিদাবাদে। 

শনিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে মুর্শিদাবাদের বড়ঞা থানার পুলিশ থানা এলাকাতেই অভিযান চালায়। আটক করা হয় দুই ব্যক্তিকে। ধৃতদের কাছ থেকে  ৪কেজি ৮০০ গ্রাম বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। পুলিশ জানিয়েছে ধৃতের নাম ফুরকান সেখ ও নাসরিন সেখ। ধৃতদের বাড়ি বড়ঞা থানার অন্তর্গত নিমা গ্রামে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের মধ্যে ফুরকান শেখকে রবিবার কান্দি মহকুমা আদালতের বিচারক সৈকত সরকারের এজলাসে তোলা হলে বিচারক আগামী ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।

বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট। তার আগে রাজ্যের নানা প্রান্তে লাগাতার বোমা-বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাপানউতর বাড়ছে রাজনৈতিক মহলে। বীরভূম, মুর্শিদাবাদ জেলা সহ একাধিক জায়গা সাম্প্রতিক অতীতে কখনও সিনেমা হলের সামনে, কখনও আবার খড়ের গাদা, আবার কখনও পরিত্যক্ত কুয়োর ভিতর থেকে উদ্ধার হয়েছে। তবে বড়ঞায় ধৃতের সঙ্গে কোনও রাজনৈতিক দলের যোগাযোগ রয়েছে কিনা তা এখনও জানা যায়নি। তবে পুলিশি জেরায় এ বিষয়ে নতুন কোনও তথ্য উঠে আসে কিনা এখন সেটাই দেখার। এদিকে ইতিমধ্যেই আবার মুর্শিদাবাদের বেলডাঙা এবং বীরভূমের মহম্মদবাজার এলাকা থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় সংস্থা এনআইএ। এদিকে পুজোর মুখে রাজ্যের নানা প্রান্ত থেকে লাগাতার বোমা উদ্ধারের ঘটনায় স্বভাবতই চাপানউতর বেড়েছে নাগরিক মহলে।