Dev-Abhishek: ‘তুমি অভিমানী হচ্ছ কেন?’ অভিষেকের প্রশ্নে দেব বলেছিলেন…

Ghatal: অভিষেক জানান তিনি দেবকে বলেছিলেন, "এরা মানুষের বাড়ির টাকা আটকে রাখে, কোনওদিন কৃষকের স্বার্থে ঘাটাল মাস্টার প্ল্যান করবে না। আমি মুখ্যমন্ত্রীকে বললাম, দেব যা বলছেন ন্যায়সঙ্গত। আমরা যদি ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য কেন্দ্রের উপর নির্ভর করি ১০০ বছরেও তা হবে না।"

Dev-Abhishek: 'তুমি অভিমানী হচ্ছ কেন?' অভিষেকের প্রশ্নে দেব বলেছিলেন...
দেবের প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায়।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2024 | 7:18 PM

ঘাটাল: দেবের ‘অভিমান’ নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার ঘাটালে দেবের সমর্থনে প্রচারসভায় যান তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। আর সেখান থেকেই তিনি বলেন, “দেব যখন ফেব্রুয়ারি মাসে আমার সঙ্গে দেখা করতে এলো, আমি বললাম তুমি অভিমানী হচ্ছ কেন?” তখনও ভোট ঘোষণা হয়নি, শাসকদলের কে কোথায় প্রার্থী হবেন, কারাই বা টিকিট পাবেন, তা নিয়েও নানা জল্পনা। এরইমধ্যে নানা গুঞ্জন শুরু হয় দেবকে নিয়ে। এমনও শোনা যায়, কোনও এক অজ্ঞাত অভিমানে রাজনীতি থেকেই সরে দাঁড়াতে চলেছেন তিনি। আর এসবের মধ্যে ১১ ফেব্রুয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে যান দেব। সেখান থেকে যান মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির। আর তারপর…। সকলেরই জানা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ঘোষণা করেন, তৃতীয়বারের জন্য ঘাটালে তাঁদের মুখ দেব-ই।

এদিন সেই ‘অভিমানী দেব’ প্রসঙ্গে অভিষেককে বলতে শোনা যায়, “দেব সেদিন বলেছিল ‘আমি দু’বার সাংসদ হয়েছি। ২০১৪ সালে প্রথম যখন ঘাটাল থেকে লড়াই করি এখানকার মানুষকে কথা দিয়েছিলাম মাস্টার প্ল্যান করব, ২০১৯-এও একই কথা দিয়েছি। দু’বার সাংসদ নির্বাচিত হওয়ার পর সংসদে বলেছি, সংশ্লিষ্ট দফতরে জানিয়েছি, প্রধানমন্ত্রীর দফতরে জানিয়েছি ঘাটাল মাস্টার প্ল্যান করার জন্য। ওরা করেনি’। আমি দেবকে বললাম এদের থেকে আশা করো না।”

অভিষেক জানান তিনি দেবকে বলেছিলেন, “এরা মানুষের বাড়ির টাকা আটকে রাখে, কোনওদিন কৃষকের স্বার্থে ঘাটাল মাস্টার প্ল্যান করবে না। আমি মুখ্যমন্ত্রীকে বললাম, দেব যা বলছেন ন্যায়সঙ্গত। আমরা যদি ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য কেন্দ্রের উপর নির্ভর করি ১০০ বছরেও তা হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দেবকে বল যদি এক মাসের মধ্যে কেন্দ্র ঘাটাল মাস্টার প্ল্যানের টাকা না ছাড়ে, ২০২৪-এর ৩১ ডিসেম্বরের আগে আমার সরকার ঘাটাল মাস্টার প্ল্যান করবে’। মমতা বন্দ্যোপাধ্যায় আরামবাগ থেকে দেবকে পাশে নিয়ে ঘোষণা করেন যে এপ্রিলের ৩০ তারিখের মধ্যে ভোট ঘোষণার আগে কেন্দ্রের তরফে কোনও সদুত্তর না পেলে ১৩০০ কোটি, ১৫০০ কোটি যা লাগে, আমাদের মা মাটি সরকার দেবে। এটাই দিদির গ্যারান্টি।”

এই খবরটিও পড়ুন

এদিন অভিষেক বারবারই বলেন, ঘাটাল মাস্টার প্ল্যানকে সামনে রেখেই ঘাটালের মানুষ যেন তৃণমূলকে ভোটটা দেন। তাঁকে বলতে শোনা যায়, “আগামী ২৫ মে ঘাটালের এক একটা ভোট ঘাটাল মাস্টার প্ল্যানের স্বার্থে। যাতে ২০ লক্ষ কৃষক উপকৃত হন।”