Burdwan Local Rail: লাইন থেকে পড়ে উল্টে গেল লোকাল ট্রেনের কামরা, সাতসকালে ভয়ঙ্কর ঘটনা বর্ধমানে

Burdwan Local Rail: রেলকর্মীরা দ্রুত কাজে নেমে পড়েন। কামরাটি লাইন থেকে তোলার চেষ্টা করেন। তবে একটি বিষয় উল্লেখ্য, ট্রেনে কোনও যাত্রী না থাকায় কোনও প্রাণহানি হয়নি।

Burdwan Local Rail: লাইন থেকে পড়ে উল্টে গেল লোকাল ট্রেনের কামরা, সাতসকালে ভয়ঙ্কর ঘটনা বর্ধমানে
বর্ধমানে উল্টে গেল লোকাল ট্রেনের কামরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 12:35 PM

বর্ধমান: স্টেশনে সবেমাত্র ঢুকছিল ট্রেনটি। আচমকাই বিকট শব্দ। যাত্রীরা ছুটে এসেছেন। নেমে পড়েছেন লাইনের ওপরে। ততক্ষণে খবর গিয়েছে রেলকর্মীদের কাছেও। লাইন থেকে নেমে পড়ে গিয়েছে ট্রেনের কামরা। বর্ধমান স্টেশনে ঢোকার মুখে বড় বিপদ।

ঘড়ির কাঁটায় তখন সকাল ১০টা বেজে ৫ মিনিট। বর্ধমান -হাওড়া লোকাল তখন ইয়ার্ড থেকে প্ল্যাটফর্মের দিকে এগোচ্ছে। প্ল্যাটফর্মে ঢোকার মুখেই আচমকাই একটি বিকট শব্দ শুনতে পান নিত্যযাত্রীরা।

নিত্যযাত্রীরা প্ল্যাটফর্ম থেকে লাইন ধরে এগোতে শুরু করেছিলেন। তাঁরা দেখতে পান, ট্রেনের একটি কামরা লাইনচ্যুত হয়েছে। খবর যায় রেলকর্মীদের কাছে। বর্ধমান স্টেশনে ঢোকার মুখে লাইন থেকে পড়ে যায় ট্রেনের ওই কামরা। লোকাল ট্রেনের কামরাটি লাইন থেকে পড়়ে কার্যত উল্টে যায়।

রেলকর্মীরা দ্রুত কাজে নেমে পড়েন। কামরাটি লাইন থেকে তোলার চেষ্টা করেন। তবে একটি বিষয় উল্লেখ্য, ট্রেনে কোনও যাত্রী না থাকায় কোনও প্রাণহানি হয়নি। দুর্ঘটনার পরই রেল কর্মী ও আধিকারিক ছুটে যান ঘটনাস্থলে। কেন হঠাৎ এই দুর্ঘটনা, তা খতিয়ে দেখছেন রেলের আধিকারিকরা। কারণ এখনও স্পষ্ট নয় তাঁদের কাছে। স্বাভাবিক ভাবেই নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে পড়েছে রেল কর্তৃপক্ষ।

ট্রেনটি যদি প্ল্যাটফর্ম থেকে গন্তব্যের দিকে এগনোর সময়ে কামরাটি লাইনচ্যুত হত, তাহলে বড় দুর্ঘটনা ঘটত। তাতে প্রাণহানির ঘটনাও ঘটতে পারত। বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন রেলের আধিকারিকরা।

রেলের এক আধিকারিক বলেন. “এমনটা কেন ঘটল, সেটাই খতিয়ে দেখা হচ্ছে। এমনটা তো হওয়ার কোনও কথা ছিল না। তবে লাইনের কোনও সমস্যা, লাইনে ফাটল ছিল কিনা, সেটা দেখার আছে।”

এক যাত্রী বলেন, “বিশাল বড় ক্ষতি হয়ে যেতে পারত। ব্যস্ত সময়ে লোকাল ট্রেনের ভিড় কেমন হয়, তা তো বলার অপেক্ষা রাখে না। ভাগ্যিস ফাঁকা ট্রেন ছিল।”