Digha: দিঘায় সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা প্রশাসানের! নিম্নচাপের ভ্রকুটির মধ্যে জলে নেমে তলিয়ে গেলেন কলকাতার পর্যটক

Digha: জুলাইয়ের মাসের শুরুতেও কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গিয়েছিল মন্দারমণিতে। সমুদ্র স্নানে নেমে প্রবল জলোচ্ছ্বাসের মধ্যে তলিয়ে যান প্রেমিক-প্রেমিকা।

Digha: দিঘায় সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা প্রশাসানের! নিম্নচাপের ভ্রকুটির মধ্যে জলে নেমে তলিয়ে গেলেন কলকাতার পর্যটক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 6:23 PM

দিঘা: বঙ্গোপসাগরে (Bay of Bengal) ক্রমেই শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। সুস্পষ্ট নিম্নচাপ তৈরি হয়েছে ওড়িশা-অন্ধ্র উপকূলে। আগামী ৪৮ ঘণ্টায় তা গভীর নিম্নচাপে পরিণত হবে বলে জানা যাচ্ছে। যার জেরে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে সোমবার থেকে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। যার প্রভাব রবিবার থেকেই পড়তে শুরু করেছে। মৎস্যজীবীদেরও ইতিমধ্যেই সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নিম্নচাপের প্রভাব পড়তে শুরু করেছে দিঘাতেও(Digha)। নিম্নচাপের জেরে ইতিমধ্যেই দিঘায় সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা ঘোষণা করেছে প্রশাসন। কিন্তু, তারমধ্যেও বড় বিপদ ঘটে গেল দিঘাতে। সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গেলেন এক পর্যটক। 

এদিকে সৈকতে আসা পর্যটকরা যাতে সমুদ্রে না নামেন তার জন্য সকাল থেকেই মাইকিং করা হচ্ছে প্রশাসনের তরফে। কিন্তু, তারপরেও এড়ানো গেল না বিপদ। কলকাতা থেকে দিঘায় বেড়াতে এসেছিলেন কল্যাণ দাস (৪৮)। সঙ্গে ছিলেন পাঁচ বন্ধু। তাঁর বাড়ি কলকাতার টালিগঞ্জে। রবিবার সকালে দিঘার সি হক ঘাটে স্নানে নেমেছিলেন তিনি। তখনই প্রবল জলোচ্ছ্বাসের মধ্যে তলিয়ে যান তিনি। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় সৈকত এলাকায়। খবর পাওয়া মাত্রই কল্যাণবাবুকে উদ্ধারের জন্য ঝাঁপিয়ে পড়েন নুলিয়ারা। তাঁরই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু, শেষ রক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

এদিকে জুলাইয়ের শুরুতেও কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গিয়েছিল মন্দারমণিতে। সমুদ্র স্নানে নেমে প্রবল জলোচ্ছ্বাসের মধ্যে তলিয়ে যান প্রেমিক-প্রেমিকা(Lovers)। মান্দারমণির ৩ নম্বর ঘাটে সমুদ্রস্নানে নামে তলিয়ে যান ঝাড়গ্রাম থেকে বেড়াতে আসা দুই যুবক-যুবতী। ওই ঘটনাতেও ব্যাপক চাঞ্চল্য ছড়ায় সৈকত এলাকায়।