Sun Stroke: উত্তাপের আঁচে প্রাণহানি, সানস্ট্রোকে মৃত্যু প্রসূতির

Purulia: বৃহস্পতিবার পুরুলিয়া শহরে চিকিৎসা করাতে এসেছিলেন পুরুলিয়ার পুঞ্চার নপাড়া গ্রামের গৃহবধূ চৈতাল মাহাতো (২২)।

Sun Stroke: উত্তাপের আঁচে প্রাণহানি, সানস্ট্রোকে মৃত্যু প্রসূতির
প্রসূতির মৃত্যু (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 4:54 PM

পুরুলিয়া: কাঠফাটা রোদ, আর অসহ্য গরমে জেরবার রাজ্যবাসী। এর মধ্য আবার দোসর হয়েছে তাপ প্রবাহ। এই দুয়ে মিলে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের অবস্থা রীতিমত নাজেহাল। ইতিমধ্যেই তাপপ্রবাহের জেরে অসুস্থ হয়ে রাজ্যে প্রাণ গিয়েছে দু’জনের। সেই তালিকায় যুক্ত হল পুরুলিয়ার নামও। জেলায় সানস্ট্রোকে মৃত্যু এক গর্ভবতী মহিলার।

বৃহস্পতিবার পুরুলিয়া শহরে চিকিৎসা করাতে এসেছিলেন পুরুলিয়ার পুঞ্চার নপাড়া গ্রামের গৃহবধূ চৈতাল মাহাতো (২২)। এদিন শারীরিক চিকিৎসার জন্য তিনি তিনি পুরুলিয়া শহরে আসেন। রোদে বেশ কিছুটা ঘুরতে হয়েছিল তাঁদের। মহিলার সঙ্গে ছিলেন তাঁর স্বামী। একটি হোটেলে খাবার খাওয়ার জন্য ঢোকেন তাঁরা। এবার দীর্ঘক্ষণ রোদে ঘোরার কারণে অসুস্থ বোধ করেন প্রসূতি। হোটেলের মধ্যেই খানিকবাদে লুটিয়ে পড়েন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এই বিষয়ে গৃহবধূর স্বামী জানিয়েছেন, তিনি পুরুলিয়া শহরে আসেন। রোদে বেশ কিছুটা ঘুরতে হয়েছিল তাঁদের। এরপর একটি হোটেলে খাবার খাওয়ার জন্য ঢোকেন তাঁরা। এবার দীর্ঘক্ষণ রোদে ঘোরার কারণে অসুস্থ বোধ করেন তাঁর স্ত্রী। হোটেলের মধ্যেই খানিকবাদে লুটিয়ে পড়েন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এর আগে তাপপ্রবাহের জেরে অসুস্থ হয়ে মৃত্যু হয় হাওড়ার এক টোটো চালকের। মৃত ব্যক্তির নাম বাসু মণ্ডল (৫৫)। হাওড়ার শানপুর মোড় এলাকায় টোটো চালাতেন তিনি। নিত্যদিনের মত সোমবারও টোটো নিয়ে বের হন বাসুবাবু। কিছুটা সময় অতিক্রান্ত হওয়ার পর তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর স্থানীয়রা তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরে পুলিশ এসে মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠায়।

আরও পড়ুন: Mukul Roy : ‘পুরনো সঙ্গীদের সঙ্গে দেখা করেছিলেন, ভুয়ো নথি বিজেপির’, ‘মুকুল’ যুক্তি রায় মশাইয়ের আইনজীবীর

আরও পড়ুন: Shah Alam Sarkar: ‘সম্পত্তি কত?’ প্রশ্ন করতেই সাংবাদিককে অশ্রাব্য গালিগালাজ তৃণমূল নেতার