Bhangar: ভোটের মুখে রক্তক্ষরণ বিরোধী শিবিরে, ভাঙড়ে আরও শক্তি বাড়ল তৃণমূলের

Bhangar: প্রসঙ্গত, কয়েকদিন আগে শওকত মোল্লার হাত ধরে তৃণমূল কংগ্রেসে ভিড়েছিলেন জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির শতাধিক সদস্য। তা নিয়েও জেলার রাজনৈতিক মহলে বিস্তর হিন্দোল উঠেছিল।

Bhangar: ভোটের মুখে রক্তক্ষরণ বিরোধী শিবিরে, ভাঙড়ে আরও শক্তি বাড়ল তৃণমূলের
ভাঙড়ে ভাঙন বিরোধীদের Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2024 | 2:35 PM

ভাঙড়: লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) মুখে দ্রুত বদলাচ্ছে ভাঙড়ের (Bhangar) রাজনৈতিক সমীকরণ। ভাঙন জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির। রক্তক্ষরণ চলছে আইএসএফেরও। পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে কয়েকশো জমি কমিটির সদস্য ও আইএসএফ সমর্থকেরা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। শনিবার রাতে পাকাপোল বাজারে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার হাত ধরে যোগ দেন তাঁরা। ক’দিন আগেই পাওয়ার গ্রিড আন্দোলনকারী হিসাবে পরিচিত জমি কমিটি থেকে কয়েক’শো সদস্য যোগ দিয়েছিলেন তৃণমূলে। তারপর আবারও একসঙ্গে জমি কমিটির সদস্য ও আইএসএফের সদস্যরা যোগ দিলেন শাসকদলে। তা নিয়েই এখন জোর চর্চা চলছে জেলার রাজনৈতিক মহলে। 

যোগ দেওয়া নতুন সদস্যদের গলায় উত্তরীয় পরিয়ে স্বাগত জানান ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা। অন্যদিকে আবার দলীয় কর্মীদের উদ্দেশ্যে কড়া বার্তাও দেন। পাকাপোল বাজারে দলীয় কর্মীদের উদ্দেশ্যে রীতিমতো হুঁশিয়ারির সুরে বলেন, “ভাল না লাগলে চলে যাবেন, কিন্তু দলে থেকে যারা বেইমানি করবে চার তারিখের পর সুদে আসলে বুঝে নেব।” তাঁর গলায় শোনা যায় দুর্নীতি দমনের কথাও। বলেন, “দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। কোনও নেতা যদি কারও কাছ থেকে টাকা নেয় তাহলে দল সর্বতভাবে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।”  

প্রসঙ্গত, কয়েকদিন আগে শওকত মোল্লার হাত ধরে তৃণমূল কংগ্রেসে ভিড়েছিলেন জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির শতাধিক সদস্য। তা নিয়েও জেলার রাজনৈতিক মহলে বিস্তর হিন্দোল উঠেছিল। এদিকে শেষ পঞ্চায়েত ভোটে পোলেরহাট ২ পঞ্চায়েত নিজেদের হাতে রেখেছিল জমি কমিটি। বিগত কয়েকদিনে সেই কমিটি থেতে শতাধিক সদস্য তৃণমূলে ভেড়ায় ভোটের মুখে শাসক শিবিরের পুরনো কর্মীদের মনোবল অনেকটাই বাড়বে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একটা বড় অংশ।