Corona Virus: একে-একে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন করোনায়, উদ্বেগ বাড়ছে রায়গঞ্জ মেডিক্যালে

Raiganj: সোমবার কালিয়াগঞ্জের বাসিন্দা বছর চৌদ্দর এক নাবালকের মৃত্যু ঘটেছে। জানা গিয়েছে তিনি করোনা আক্রান্ত ছিলেন।

Corona Virus: একে-একে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন করোনায়, উদ্বেগ বাড়ছে রায়গঞ্জ মেডিক্যালে
রায়গঞ্জ মেডিক্যাল কলেজ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 12:34 PM

রায়গঞ্জ: রাজ্যে গতকাল সামান্য কম ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। নতুন করে গত ২৪ গণ্টায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ২৮৬ জন। তাহলে কী ভাবছেন একটু না হলেও লাগাম পরানো গিয়েছে সংক্রমণ গ্রাফে? না অন্তত তেমনটা নয় বললেই চলে। রবিবার নমুনা পরীক্ষাও শনিবারের তুলনায় অনেকটাই কম হয়েছে। পাশাপাশি বদলায়নি জেলার ছবি। রায়গঞ্জ একদিনে আক্রান্ত ৪৬। যাদের মধ্যে যাদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, শিক্ষক শিক্ষাকর্মী আছেন। ক্রমেই বাড়ছে উদ্বেগ। বিপুল স্বাস্থ্যকর্মী চিকিৎসক আক্রান্ত হলে সমুহ বিপদের আশঙ্কা, যার জেরে চিন্তিত প্রশাসন।

সোমবার কালিয়াগঞ্জের বাসিন্দা বছর চৌদ্দর এক নাবালকের মৃত্যু ঘটেছে। জানা গিয়েছে তিনি করোনা আক্রান্ত ছিলেন। এখনো পর্যন্ত রায়গঞ্জ শহরে ৪৬জন আক্রান্তের হদিশ মিলেছে। তাদের মধ্যে বেশিরভাগই রায়গঞ্জ মেডিকেলের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী। সেইসঙ্গে কিছু শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীও আছেন বলে পুরসভা সুত্রে জানা গিয়েছে।

এদিকে অনেক শিক্ষিকা ও শিক্ষাকর্মী আক্রান্ত হওয়ায় রায়গঞ্জ গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলে ভর্তি প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই আগামী ১৯ তারিখ পর্যন্ত স্কুলে ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখার নোটিশ দেওয়া হয়েছে। স্কুল ক্যাম্পাস স্যানিটাইজ় করা হয়েছে।

এদিকে, সব মিলিয়ে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ১৮জন বিভিন্ন বিভাগের চিকিৎসক, ১০জন মেডিকেল পড়ুয়া ও স্বাস্থ্যকর্মী ও নার্স মিলিয়ে প্রায় ২৬জন আক্রান্ত হয়েছেন বলে মেডিক্যালের তরফে জানানো হয়েছে। তবে এনিয়ে উদ্বেগ বাড়লেও পরিস্থিতি মোকাবিলার ও চিকিৎসা পরিষেবায় যাতে বিঘ্ন না ঘটে সেজন্য আগাম প্রস্তুতি নেওয়া আছে বলে জানিয়েছেন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। অপরদিকে, আক্রান্তের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাওয়ায় তা যথেষ্টই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে এবং আম আদমীকে এতে সচেতন হতে বারবার আবেদন করা হচ্ছে বলে পুর প্রশাসনের তরফে জানানো হয়েছে।

রায়গঞ্জ মেডিক্যালের এমএসভিপি জানিয়েছেন, “এখনও পর্যন্ত ১৮ জন চিকিৎসক তাঁদের মধ্যে জুনিয়র চিকিৎসক রয়েছেন। পাশপাশি ১৮ জন ছাত্র এবং নার্সিং স্টাফ ও অন্যান্য স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট ২৮ জন পজ়েটিভ রয়েছে। বিষয়টি উদ্বেগের হলেও পরিষেবা নিয়ে এখনও পর্যন্ত কোনও রকম কোনও সমস্যা তৈরি হয়নি। আশা করি হবেও না। আমরা স্বাস্থ্যকর্মীদের রোটেশন অনুযায়ী ডিউটি দিচ্ছি। যাতে আরও কেউ আক্রান্ত হলেও আমরা পরিষেবা চালিয়ে যেতে পারি।”

আরও পড়ুন: Gangasagar Mela: আগের শর্তে বেশ কিছু অদলবদল! গঙ্গাসাগর মেলায় আবারও সবুজ সঙ্কেত হাইকোর্টের