Bangladesh News: মাছ ধরার জন্য সমুদ্রে জাল ফেলতেই চলল গুলি, মাটিয়ে লুটিয়ে পড়লেন যুবক! তারপর…

Bangladesh News: রাসেলের সঙ্গে ঠিক কী ঘটেছিল? প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, আজ সকাল ১১ টা নাগাদ সাত্তার মাঝি ঘাটে জাল নিয়ে মাছ ধরতে গিয়েছিলেন ওই যুবক।

Bangladesh News: মাছ ধরার জন্য সমুদ্রে জাল ফেলতেই চলল গুলি, মাটিয়ে লুটিয়ে পড়লেন যুবক! তারপর...
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 7:44 PM

চট্টগ্রাম: দুর্ঘটনা যে কোনও সময়ে ঘটে যেতে পারে। তাই সর্বদা সতর্ক হয়েই চলা ফেরা করার পরামর্শ দেন অনেকে। তবে ভাগ্যের লিখন অনেক সময় বদলানো সম্ভব হয় না। বাংলাদেশের (Bangladesh) এই যুবকের পরিণতি অনেকটা সেই রকমই হল। মাছ ধরতে গিয়ে যুবকের এমন পরিণতি হবে, তা ভাবতে পারেনি কেউই। চট্টগ্রামের (Chittahgong) আনোয়ার উপজেলায় সমুদ্র মাছ ধরতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন মহম্মদ রাসেল নামের এক যুবক। বুধবার সকাল ১১ নাগাদ বাংলাদেশের রায়পুর উপজেলায় সাত্তার মাঝি ঘাট এলাকায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। যুবকের পরিবারের দাবি, নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই যুবকের মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে, গুলিবিদ্ধ হয়ে নিহত যুবক মহম্মদ রাসেল আনোয়ারের পরুয়াপাড়া এলাকার বাসিন্দা। নিহত যুবকের বাবা মহম্মদ রফিক বলেন, “কোস্টগার্ডের জওয়ানরা আমার ছেলেকে বেআইনিভাবে হত্যা করেছে। আমি এই মৃত্যুর বিচার চাই। ছেলের মৃত্যুর বিচার পাওয়ার জন্য আমি লড়াই করব।” রাসেলের সঙ্গে ঠিক কী ঘটেছিল? প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, আজ সকাল ১১ টা নাগাদ সাত্তার মাঝি ঘাটে জাল নিয়ে মাছ ধরতে গিয়েছিলেন ওই যুবক। তাঁর সঙ্গে এনাম নামের আরও এক যুবকও মাছ ধরতে গিয়েছিলেন। সেই সময় কোস্টগার্ডের জওয়ানরা স্পিড বোটে সেখান দিয়ে যাচ্ছিলেন, তারা জাল তুলে নিতে চাইলে এনাম ও রাসেলের সঙ্গে তাদের বাদানুবাদ হয়। হঠাৎ করেই পরপর ২ রাউন গুলি চালান কোস্ট গার্ডের জওয়ানরা। মাটিতে লুটিয়ে পড়েন রাসেল। তাঁকে তৎক্ষণাত আনোয়ারা হাসপাতালে নিয়ে আসা হলে, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

রাসেলের সঙ্গী এনাম জানিয়েছেন, “স্পিড বোট নিয়ে আসা ওই ব্যক্তিরা কোস্টগার্ড পরিচয় দিয়ে জাল তুলে নিতে বলেছিল। আমরা বাধা দিতেই রাসেলকে গুলি করা হয়েছে।” স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাসেল পেশায় জেলে। একজন গরিব জেলেকে নির্মমভাবে মেরে ফেলার ঘটনা স্থানীয় এলাকায় রীতিমতো ক্ষোভের পরিবেশ তৈরি হয়েছে।

আরও পড়ুন Indonesian Man: গাঁজা কিনতে গিয়ে প্রতারণার শিকার! অভিযোগ শুনে হেসে লুটোপুটি পুলিশ কর্মীদের, দেখুন ভিডিয়ো