Bangladesh News: উন্নয়নশীল তালিকায় অন্তর্ভুক্তি, বাড়তি দায়িত্ব মনে করালেন শেখ হাসিনা

Bangladesh News: প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সম্মেলনের সূচনা করেন প্রধানমন্ত্রী। নতুন করে করোনা ভাইরাসের দাপট বৃদ্ধি পাওয়ার কারণে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ১৫ জন মন্ত্রী ও সচিব উপস্থিত ছিলেন।

Bangladesh News: উন্নয়নশীল তালিকায় অন্তর্ভুক্তি, বাড়তি দায়িত্ব মনে করালেন শেখ হাসিনা
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 3:16 PM

ঢাকা: বাংলাদেশের সাধারণ মানুষের সরকারি পরিষেবা পেতে যাতে কোনও ধরনের অসুবিধা না হয় সেদিকে নজর দিতে বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তিনদিন ব্যাপী জেলা প্রশাসকদের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শেখ হাসিনা। প্রশাসনের শীর্ষ কর্তাদের উদ্দেশে হাসিনার বার্তা, বাংলাদেশ উন্নয়নশীল দেশের তালিকা অন্তর্ভুক্ত হওয়ার দায়িত্ব বেড়ে গিয়েছে। দেশের সাধারণ মানুষের সরকারি পরিষেবা পেতে কোন ধরনের অসুবিধা বা হয়রানির মুখোমুখি না হতে হয়, সেদিকে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সম্মেলনের সূচনা করেন প্রধানমন্ত্রী। নতুন করে করোনা ভাইরাসের দাপট বৃদ্ধি পাওয়ার কারণে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ১৫ জন মন্ত্রী ও সচিব উপস্থিত ছিলেন। রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সম্মেলন শুরু হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশের মন্ত্রী মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দেশে প্রশ্নের মাধ্যমে সরকারের উন্নয়নমূলক পরিকল্পনা বাস্তবায়ন ও জনগণের কাজ করা সম্পর্কিত একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। যে যে প্রেক্ষাগৃহে অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল সেখানে ৭০০ জনের বসার বন্দোবস্ত থাকলেও করোনা বিধির কারণে মাত্র ৬৪ জন উপস্থিত ছিলেন। জানা গিয়েছে এবারের সম্মেলনে করোনা, দুর্যোগ মোকাবেলা, দারিদ্র দূরীকরণ, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, ই গভর্নেন্স সহ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা হবে। সন্ধ্যায় সম্মেলনে ভাষণ দেবেন বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ। বুধবার সংসদের অধ্যক্ষ ও দেশের প্রধান বিচারপতির অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখার কথা।

আরও পড়ুন Covid In Australia: অস্ট্রেলিয়াতে হঠাৎ করেই বাড়ছে হাসপাতালে ভর্তির সংখ্যা, কারণ কী ওমিক্রন?

আরও পড়ুন UK COVID-19 Self Isolation Rules: করোনা হলেও থাকতে হবে না ঘরবন্দি হয়ে, একান্তবাসের নিয়ম তুলে দেওয়ার চিন্তাভাবনা বরিস সরকারের