অবতরণের সময় ৯২ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল সেনাবাহিনীর বিমান, মৃত কমপক্ষে ১৭

Military Plane Crash in Philippines: সম্প্রতি মিলিটারি ট্রেনিংয়ে যারা উত্তীর্ণ হয়েছিল, তাদেরকেই ওই বিমানে করে জোলো দ্বীপে পাঠানো হচ্ছিল।

অবতরণের সময় ৯২ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল সেনাবাহিনীর বিমান, মৃত কমপক্ষে ১৭
ভেঙে পড়া বিমানটি। ছবি: টুইটার।
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 12:49 PM

টোটোবাটো:  অবতরণের সময়ই ৯২ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল বিমান (Plane Crash)। রবিবার দক্ষিণ ফিলিপিন্সে (Southern Philippines) ভেঙে পড়ে একটি মিলিটারি বিমান (Military Plane)। শেষ খবর পাওয়া অবধি এখনও অবধি ৪০ জনকে বিমানের ধ্বংসাবশেষের নীচ থেকে উদ্ধার করা হয়েছে। কমপক্ষে ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

ফিলিপিন্স সেনাবাহিনীর তরফে জানানো হয়, সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণ করার সময়ই ভেঙে পড়ে সি-১৩০ মিলিটারি বিমানটি। সেই বিমানে উপস্থিত ছিলেন ৯২ জন। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। ১৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে প্রথমে জানান জেনারেল সিরিলিটো সবেজানা। পরে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ৪০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও উদ্ধারকার্য চলছে।

জানা গিয়েছে, সম্প্রতি মিলিটারি ট্রেনিংয়ে যাঁরা উত্তীর্ণ হয়েছিল, তাঁদেরই ওই বিমানে করে ক্যাগায়ান ডি ওরো শহর থেকে জোলো দ্বীপে পাঠানো হচ্ছিল। সন্ত্রাসবাদী উপদ্রব দমনের জন্যই ওই দ্বীপে টাস্ক ফোর্স পাঠানো হচ্ছিল। দুর্ঘটনা ঠিক কী কারণে ঘটেছে, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, অবতরণের সময় রানওয়ে পেরিয়ে চলে যায় বিমানটি, সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, বহু দশক ধরেই মুসলিম অধ্যুষিত সুলু প্রদেশে সন্ত্রাসবাদী কার্যকলাপ দমনের চেষ্টা করছে ফিলিপিন্স প্রশাসন। আবু সায়াফের নেতৃত্বে সম্প্রতি ফের একবার অপরাধমূলক কার্যকলাপ বৃদ্ধি পাওয়ায় সেনাবাহিনী পাঠানো হচ্ছিল ওই দ্বীপে। সেই সময়ই দুর্ঘটনাটি ঘটে।

সেনা প্রধান সবেজানা গোটা ঘটনাটিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে অ্যাখ্যা দেন। তিনি জানান, দ্রুত উদ্ধারকার্য চালানো হচ্ছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে চিকিৎসার জন্য। দুর্ঘটনায় কমপক্ষে ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

আরও পড়ুন: কোভ্যাক্সিন চুক্তিতে কাঠগড়ায় প্রেসিডেন্ট বলসোনারোও, তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের 

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?