Elon Musk: গ্রেফতার হলেই ফের প্রেসিডেন্ট ট্রাম্প! ভবিষ্যদ্বাণী মাস্কের

Donald Trump: ২০১৭ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু পরবর্তী নির্বাচনে ডেমোক্রাট জো বাইডেনের কাছে হেরে যান তিনি।

Elon Musk: গ্রেফতার হলেই ফের প্রেসিডেন্ট ট্রাম্প! ভবিষ্যদ্বাণী মাস্কের
মাস্ক ও ট্রাম্প
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 2:55 PM

ওয়াশিংটন: গ্রেফতার হতে পারেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। শনিবার এক সোশ্যাল মিডিয়া পোস্টে নিজেই এই আশঙ্কা প্রকাশ করেছিলেন রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্প। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস মঙ্গলবার গ্রেফতার করতে পারে বলে আশঙ্কা ছিল ট্রাম্পের। এমনকি নিজের সমর্থকদের পথে নেমে প্রতিবাদ করতেও অনুরোধ করেছিলেন নিজের পোস্টে। গ্রেফতারির আশঙ্কার প্রকাশের পর থেকেই আমেরিকার রাজনীতিতে ঘোরাফেরা করছে এই প্রসঙ্গ। ট্রাম্পের গ্রেফতারির আশঙ্কা প্রসঙ্গে এ বার মুখ খুললেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক (Elon Musk)। টেসলা এবং টুইটার কর্তা ট্রাম্প ঘনিষ্ঠ বলে পরিচিত। ট্রাম্পের গ্রেফতারির প্রসঙ্গে তিনি বলেছেন, “যদি ট্রাম্পকে গ্রেফতার করা হয়, তিনি প্রেসিডেন্ট হিসাবে পুনর্নিবাচিত হবেন।”

ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস একটি পুরনো মামলায় তাঁকে গ্রেফতার করতে পারে বলে আশঙ্কা ট্রাম্পের। গোপন সূত্র তিনি এই গ্রেফতারির খবর পেয়েছেন বলে দাবি করেছেন। তবে কোন ধারায় তাঁকে গ্রেফতার করা হবে এ ব্যাপারে কিছুই জানাননি ট্রাম্প।  ট্রাম্প যখন প্রেসিডেন্ট ছিলেন তখন ওই মহিলার সঙ্গে সেক্স স্ক্যান্ডালের ব্যাপারে মিটমাট করার অভিযোগ ওঠে। ট্রাম্প ফেডারাল অ্যাকাউন্ট থেকে মহিলাকে টাকা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ। সেই নিয়েই তদন্তে নামে মার্কিন পুলিশ। এই মামলাতেই গ্রেফতারির আশঙ্কা ট্রাম্প করেছেন বলে মনে করা হচ্ছে।

২০১৭ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান এই প্রেসিডেন্টের বিভিন্ন কাজে বিতর্ক ছড়িয়েছিলও বিস্তর। ‘মেক আমেরিকা গ্রেট এগেন’ স্লোগান নিয়েও চর্চা হয়েছে বিস্তর। কিন্তু পরবর্তী নির্বাচনে ডেমোক্রাট জো বাইডেনের কাছে হেরে যান তিনি। ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। এ ব্যাপারে তাঁর দল এখনও কোনও ঘোষণা করেনি। কিন্তু নিজেই এই সম্ভাবনা ভাসিয়েছেন ট্রাম্প। সেই প্রেক্ষিতেই মাস্ক জানালেন তাঁর মতামত। তিনি মনে করছেন, ট্রাম্পকে গ্রেফতার করলে আগামী নির্বাচনে বিপুল ভোটে জয় নিশ্চিত হবে।