Saswata Chatterjee: অভিমানেই কি অভিষেক বচ্চনের বব বিশ্বাস দেখেননি শাশ্বত? কী জানালেন অভিনেতা

Bob Biswas: অভিষেক বচ্চনের বব বিশ্বাস তিনি দেখেছেন কি না? উত্তরে বলেন অভিনেতা,  'না'।

Saswata Chatterjee: অভিমানেই কি অভিষেক বচ্চনের বব বিশ্বাস দেখেননি শাশ্বত? কী জানালেন অভিনেতা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 1:51 PM

শাশ্বত চট্টোপাধ্যায়। ছবির নাম কাহিনি, চরিত্র বব বিশ্বাস। ছবির পাশাপাশি ব্যপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছিল এই চরিত্র। এক সিরিয়াল কিলার। যিনি একজন সাদামাটা মধ্যবিত্ত পরিবারের সদস্য। ক্লারিকাল লুকে আর পাঁচজনের সঙ্গে সহজেই মিশে থাকতে পারেন। কাহানি ছবিতে তাঁর উপস্থিতি স্বল্প সময়ের জন্য হলেও, চরিত্রের দায়িত্ব ছিল বিস্তর। ফলে ছবি জনপ্রিয় হওয়ার পাশাপাশি সকলের মনে এই সিরিয়াল কিলার চরিত্রটিও জায়গা করে নেয়। পরবর্তীতে শোনা গিয়েছিল, কেবল বব বিশ্বাস চরিত্র নিয়েই একটি ছবি তৈরি হতে চলেছে। আর সেই ছবিতেই নাকি থাকতে চলেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। তবে না, কিছুদিনের মধ্যেই বিষয়টা স্পষ্ট হয়ে যায়। শাশ্বত চট্টোপাধ্যায়ের বলদে ছবিতে জায়গা করে নিয়েছেন অভিষেক বচ্চন।

মিরচির পডকাস্ট শো-তে এসে এই মর্মে মুখ খোলেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্য়ায়। আরজে সৌমক তাঁকে প্রশ্ন করেন, অভিষেক বচ্চনের বব বিশ্বাস তিনি দেখেছেন কি না? উত্তরে বলেন অভিনেতা,  ‘না’। কারণ জানাতেও দ্বিধা বোধ করেননি তিনি। তাঁর কথায়, সেই মুহূর্তে তিনি বড্ড ট্রাভেল করতে ব্যস্ত ছিলেন। সেই সময় একটা ছবি ওটিটি-তে বসে দেখার অবস্থায় ছিলেন না তিনি। তবে তিনি জানান, ছবিটি যদি বড় পর্দায় মুক্তি পেত, তবে বোধহয় ছবিটির সঙ্গে সুবিচার হত। ছোটপর্দায় এই ম্যাজিকগুলো হয় না। তিনি বলেন, ”আমি এখনও বিশ্বাস করি যে আমার এই বড় মুখটা যখন বিদ্যা বালানের পিছন থেকে বেরিয়ে ছিল, সেটা বড়পর্দায় যে প্রভাব ফেলবে, তা ছোট পর্দায় ফেলতে পারবে না। কাজেই ছোট পর্দায় বব বিশ্বাস দেখে মন্তব্য করা সঠিক নয়। কারণ কোনওদিনই বড়পর্দা ছাড়া কাহানির বব বিশ্বাস এতটা হিট হতো না।”

এরপর অভিনেতাকে প্রশ্ন করা হয়, তিনি সত্যি এই ছবির প্রস্তাব পেয়েছিলেন কি না? তিনি বলেন, ”সত্যিটা হল, আমি গল্পটা জানতাম। বব বিশ্বাসকে মরতে হবে সেটাও জানতাম। কারণ এটা বাউন্স স্ক্রিপ্ট নয়। বব বিশ্বাসকে তাই মরতেই হতো। একটা ছবির জন্যই বার করা হয়েছিল। ছবির সবটাই শুনেছিলাম। আমার সঙ্গে একটা প্রাথমিক কথাও হয়েছিল। কিন্তু কোনও তারিখ স্থির হচ্ছিল না। এরপর হঠাৎ একদিন দেখলাম শুটিং হচ্ছে।”

তবে তা নিয়ে কি কোনও খারাপ লাগা রয়েছে অভিনেতার? শাশ্বতর কথায় প্রথমদিকে লেগেছিল। তবে তারপর তিনি বুঝতে পারেন, তিনি যদি প্রযোজক হতেন, তবে তিনি কি করতেন। অভিনেতার কথায়, বব বিশ্বাসকে সবাই চিনে গিয়েছিল। তবে এই ছবি করার আগে শাশ্বত চট্টোপাধ্যাকে কেউ চিনত না। অভিষেক বচ্চনের সেই পরিচিতিটা আছে। হিন্দি ছবির দর্শকদের জন্য একটা নাম লাগে। যাঁকে দেখে লোকে আসবে। সেই দিক থেকে ওরা ঠিকই করেছে।