Maoist Attack: রেলপথ উপড়ে নিয়েছে মাওবাদীরা, দান্তেওয়াড়ায় লাইনচ্যুত হল ট্রেন!

Maoist attack: রেলপথ উপড়ে নিল নকশালরা। যার ফলে মালবাহী ট্রেনের ১৮ টি ওয়াগন ও তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে গেল ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ার বিশাখাপত্তনম স্টেশনের কাছে।

Maoist Attack: রেলপথ উপড়ে নিয়েছে মাওবাদীরা, দান্তেওয়াড়ায় লাইনচ্যুত হল ট্রেন!
ফের মাও হানা। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 9:18 PM

ছত্তীসগঢ়: মাওবাদী দান্তেওয়াড়ায় ফেরহানা। রেলপথ উপড়ে নিল নকশালরা। যার ফলে মালবাহী ট্রেনের ১৮ টি ওয়াগন ও তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে গেল ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ার বিশাখাপত্তনম স্টেশনের কাছে। শুক্রবার সন্ধ্যায় এমনই খবর মিলেছে পুলিশ সূত্রে। তবে এই দুর্ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি।

জানা গিয়েছে, দান্তেওয়াড়ার জঙ্গল অধ্যুষিত এই এলাকায় রেলপথ উপড়ে দেয় মাওবাদীরা। আগে থেকে সে খবর না থাকায় বড় দুর্ঘটনার মুখোমুখি হয় মালবাহী ট্রেনটি। শুক্রবার সন্ধ্যা সাড়ে আটটা নাগাদ লোহা বোঝাই করা মালবাহী ট্রেনটি বিশাখাপত্তনমের স্টেশনের কাছে এসে লাইনচ্যুত হয়। হঠাৎ প্রবল ঝাঁকুনি দিয়ে থেমে যায় ট্রেনটিষ ১৮টি ওয়াগন ও তিনিটি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। তবে হতাহতের কোনও খবর মেলেনি।

সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান রেলের নিরাপত্তারক্ষী ও কর্মীরা। শুরু হয় রেলপথ সারানোর কাজ। অনেকটা সময় চলে যায় সেই উদ্ধারকাজে। এদিকে পুলিশ সূত্রে খবর, শনিবার বনধ পালনের ডাক দিয়ে মাওবাদী পোস্টার পাওয়া গিয়েছে ঘটনাস্থলে। সেই পোস্টারে ভৈরমগড় এরিয়া কমিটির মাওবাদীর নাম রয়েছে। গত ১৩ নভেম্বর মহারাষ্ট্রে গঢ়চিরোলিতে মিলিন্দ তেলতুম্বডে সহ ২৬ মাওবাদীর হত্যার ঘটনায় এই বনধ ডেকেছে নকশালরা। তারাই রেলপথ উপড়ে রেখেছিল বলে পুলিশ সূত্রে দাবি।

প্রসঙ্গত, শুক্রবারই ছত্তীসগঢ়ের সুকমায় পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় নকশাল নেতা বাস্তা ভীমা(Basta Bheema)-র। নিরাপত্তা বাহিনীর উপর অন্তত ন’বার প্রাণঘাতী হামলা চালানোর অভিযোগ ছিল ওই নকশাল নেতার বিরুদ্ধে। জানা গিয়েছে, তাঁর মাথার দাম ৫ লক্ষ টাকা ঘোষণা করেছিল পুলিশ।

আরও পড়ুন: Arvind Kejriwal’s Request to PM Modi: ‘বিমান চলাচল বন্ধ করুন’, নয়া ভ্যারিয়েন্ট থেকে বাঁচতে প্রধানমন্ত্রীকে আর্জি কেজরীবালের

শুক্রবার সন্ধ্যে ৭টা নাগাদ সুকমা তাদমেটলা গ্রামের কাছে জঙ্গলে যৌথ অভিযান চালায় পুলিশের রিজার্ভ গার্ড (DRG) ও সিআরপিএফ (CRPF) বাহিনীর ২০১ এলিট কোবরা ব্যাটেলিয়ন। সুকমা পুলিশ সুপারিন্ডেন্ট সুনীল শর্মা জানান, যৌথ বাহিনী ওই জঙ্গলের আশেপাশেই রুটিন টহল দিচ্ছিল। সেই সময়ই তাদমেটলা গ্রামের পাশে জঙ্গলে নকশালদের উপস্থিতির খবর মেলে। এরপরই তল্লাশি অভিযান শুরু হয়। জঙ্গলের প্রবেশ করার কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও সিআরপিএফের কেবরা বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে নকশালরা। পাল্টা গুলি চালায় কোবরা বাহিনীও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর জঙ্গলের ভিতর থেকেই উদ্ধার হয় বাস্তা ভীমার রক্তাক্ত দেহ।

আরও পড়ুন: Mayawati on UP killing: উত্তর প্রদেশের প্রয়াগরাজে দলিত পরিবারের হত্যা, তীব্র নিন্দা বিএসপি প্রধান মায়াবতীর

আরও পড়ুন: KMC Election 2021: ২৪ ঘণ্টার মধ্যে বদলে গেল প্রার্থী, ৬০ নম্বরে টিকিট পেলেন কাইজার

আরও পড়ুন: Kolkata Municipal Corporation Election 2021: আজই চূড়ান্ত হবে ১৪৪ জনের নাম! দফায় দফায় বৈঠকে বঙ্গ বিজেপি