Lawyer Murder: রক্তাক্ত দেহের পাশেই পড়ে রয়েছে দেশি পিস্তল! আদালতেই নাটকীয়ভাবে খুন আইনজীবী

Lawyer Murder in Uttar Pradesh Court: সূত্র মারফত জানা গিয়েছে যে, খুনের সময়ে ওই আইনজীবী একজনের সঙ্গে কথা বলছিলেন। আচমকাই বিকট একটি শব্দ হয় এবং তারপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

Lawyer Murder: রক্তাক্ত দেহের পাশেই পড়ে রয়েছে দেশি পিস্তল! আদালতেই নাটকীয়ভাবে খুন আইনজীবী
এভাবেই পড়েছিল আইনজীবীর দেহ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 2:49 PM

লখনউ: ফের আদালতে আততায়ীর হামলা। এবার অজ্ঞাতপরিচয় আততায়ীর হাতে খুন হলেন এক আইনজীবী(Lawyer)। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র সাহাজাহানপুরের জেলা আদালতে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই আইনজীবীর নাম ভূপেন্দ্র সিং। এ দিন সকালে পৌনে ১২টা নাগাদ জেলা আদালতের তৃতীয় তল থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। মৃতদেহের পাশেই একটি দেশি পিস্তল(country made pistol)-ও পড়েছিল। কে বা কারা তাঁকে খুন করেছে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সূত্রের খবর, এ দিন সকালেই আদালতে এসেছিলেন ওই আইনজীবী। তৃতীয় তলে এসিজেএমের অফিসে গিয়েছিলেন তিনি। ১১টা ৪৫ মিনিট নাগাদ আচমকাই গুলির শব্দ শোনা যায়। আদালতের নিরাপত্তায় মোতায়েন থাকা পুলিশ কর্মী ও বাকি আইনজীবীরা এসে দেখেন, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ভূপেন্দ্র সিং। তাঁর পাশে খুনের অস্ত্র ওই দেশী বন্দুকও পড়ে রয়েছে।

খুনের বিষয়ে পুলিশ মুখ খুলতে নারাজ হলেও, সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, খুনের সময়ে ওই আইনজীবী একজনের সঙ্গে কথা বলছিলেন। আচমকাই বিকট একটি শব্দ হয় এবং তারপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

যদিও সাহাজাহানপুরের পুলিশ সুপারিন্টেডেন্ট এস আনন্দ বলেন, “প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে যে ওই ব্যক্তি একাই ছিলেন। যে সময়ে তাঁর উপর গুলি চালানো হয়, তখন আশেপাশে কেউ উপস্থিত ছিলেন না। ঘটনাস্থলে ফরেন্সিক দল এসেছে। তবে খুনের উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।”

তিনি জানান, আদালতে গুলি চালনার খবর পেতেই তিনি ও জেলাশাসক ইন্দর বিক্রম সিং ঘটনাস্থলে পৌঁছন। আততায়ীকে চিহ্নিত করতে পুলিশ আদালতে লাগানো সিসিটিভির ফুটেজ খুঁজছে বলেই জানা গিয়েছে।

খুনের ঘটনার সময়ই আদালতে উপস্থিত এক আইনজীবী বলেন, “এই বিষয়ে বিস্তারিত কিছু জানিনা। আমরা যখন আদালত কক্ষের ভিতরে ছিলাম, তখন এক ব্যক্তি এসে জানান উপর থেকে গুলির শব্দ শোনা গিয়েছে, মনে হচ্ছে কাউকে গুলি করা হয়েছে। আমরা উপরে এসে দেখি ওই আইনজীবী নিথর অবস্থায় পড়ে রয়েছেন। তাঁর পাশে একটি বন্দুক পড়ে রয়েছে। যতদূর জানি, ওই ব্যক্তি আগে কোনও একটি ব্যাঙ্কে কাজ করতেন, বিগত ৪-৫ বছর ধরে তিনি আইনজীবী হিসাবে কাজ করছেন।”

পুলিশ ব্যক্তিগত শত্রুতা বা কর্মক্ষেত্রে শত্রুতার দিকগুলি খতিয়ে দেখছে। আদালতে উপস্থিত ব্যক্কিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে খুনিদের চিহ্নিতকরণের জন্য। একইসঙ্গে, ওই মৃত আইনজীবীর পুরনো কোনও শত্রু ছিল কিনা, বা কোনও মামলায় হুমকির কথা আসার কথা বলেছিলেন কিনা, তা জানতে পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলা হচ্ছে।

আরও পড়ুন: Fire at Delhi Hospital: সেমিনার হল থেকেই আগুন পৌঁছে গিয়েছিল এমার্জেন্সি বিভাগে, ফের হাসপাতালে অগ্নিকাণ্ডে প্রশ্নের মুখে রোগী সুরক্ষা