Pakistan Terror Organization: ফেসবুকে অচেনা ব্যক্তির ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করছেন? জঙ্গি সংগঠনে নাম লেখাচ্ছেন না তো…

Pakistan Terror Organization: ফেসবুকে অচেনা ব্যক্তির ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করছেন? জঙ্গি সংগঠনে নাম লেখাচ্ছেন না তো...
প্রতীকী চিত্র

Pakistan Terror Organization: লস্কর-ই-খালসা নামক ওই জঙ্গি সংগঠনটি বর্তমানে আফগান নাগরিকদের নিয়োগ করছে। ভারতে, বিশেষত জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর পরিকল্পনা রয়েছে তাদের।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 12, 2022 | 1:46 PM

নয়া দিল্লি: দেশের শান্তি বিঘ্নিত করতে উঠে পড়ে লেগেছে পাকিস্তান (Pakistan)। বছরের পর বছর ধরেই সীমান্তের ওপার থেকে নাশকতার ছক কষা হয়েছে, তবে অধিকাংশ সময়ই বিফল হয়েছে এই পরিকল্পনা। এবার গোপন সূত্রে জানা গেল, ভারতে নাশকতা চালাতে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে। লস্কর-ই-খালসা (Lashkar-e-Khalsa) নামক এই জঙ্গি সংগঠনটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হয়ে উঠেছে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান গুপ্তচর সংস্থা আইসিআই(ISI) এই জঙ্গি সংগঠনের কাজে মদত দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ওই জঙ্গি সংগঠনে নিয়োগও শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

সংবাদসংস্থা এএনআই-র তথ্য অনুযায়ী, লস্কর-ই-খালসা নামক জঙ্গি সংগঠন বর্তমানে সদস্য জোগাড়ের কাজে ব্যস্ত। আইএসআই লস্কর-ই-খালসাকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে। বর্তমানে এই সংগঠন ‘অমর খলিস্তানি’ নামে সক্রিয়। ভারতে সন্ত্রাসবাদী হামলা চালানোর জন্য তারা মোটা টাকার লোভ দেখিয়ে লোক নিয়োগ করছে। ফেসবুকের মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া চলছে।

লস্কর-ই-খালসা নামক ওই জঙ্গি সংগঠনটি বর্তমানে আফগান নাগরিকদের নিয়োগ করছে। ভারতে, বিশেষত জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর পরিকল্পনা রয়েছে তাদের। পাক গোয়েন্দা সংস্থা আইএসআই নয়া জঙ্গি সংগঠনকে কাজে লাগিয়ে পঞ্জাব ও কাশ্মীরে নাশকতা ছড়ানোর চেষ্টা করছে। কাশ্মীর-খলিস্তান ডেস্ক , যা কে২ ডেস্ক নামে পরিচিত ছিল, তাকেও পুনরায় চালু করার চেষ্টা করছে। খলিস্তানের দাবিতে সমর্থনকারী ও কাশ্মীরীদের দেশ-বিরোধী কার্যকলাপে যুক্ত করার পরিকল্পনাও রয়েছে তাদের।

গোয়েন্দা বাহিনীর কাছে গোপন সূত্রে এই খবর মিলতেই কেন্দ্রকে সতর্ক করা হয়েছে। দেশের বিভিন্ন জায়গায়, বিশেষত পঞ্জাব ও কাশ্মীরে কড়া নিরাপত্তা মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই সূত্রের খবর।

উল্লেখ্য, চলতি সপ্তাহেই পঞ্জাবের মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের সদর দফতরে দুই ব্যক্তি এসে গ্রেনেড নিয়ে হামলা চালায়। তবে ভাগ্যক্রমে কোনও বিস্ফোরণ হয়নি। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অপরজন পলাতক। এই হামলার পিছনে পাকিস্তানের কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলে জানা গিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA