PM Narendra Modi 71st Birthday Live Update: নমোর জন্মদিনে ইতিমধ্যেই টিকাকরণে পার এক কোটির গণ্ডি

| Edited By: | Updated on: Sep 17, 2021 | 6:26 PM

Narendra Modi 71st Birthday: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিনেই শুরু হচ্ছে ২০ দিনের 'সেবা ও সমর্পণ অভিযান'।

PM Narendra Modi 71st Birthday Live Update: নমোর জন্মদিনে ইতিমধ্যেই টিকাকরণে পার এক কোটির গণ্ডি
প্রধানমন্ত্রী পুষ্টি প্রকল্প শুরু করছে কেন্দ্র (ফাইল ছবি)

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) ৭১ তম জন্মদিন। ১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে দেশজুড়ে নানা কর্মসূচি পালন করছে বিজেপি। বিজেপির লক্ষ্য প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্মরণীয় করে তুলতে একদিনে রেকর্ড টিকাকরণ। একই সঙ্গে এদিন থেকেই শুরু হচ্ছে ২০ দিনের ‘সেবা ও সমর্পণ অভিযান’। ২০ বছর প্রশাসনিক পদে থাকা উপলক্ষে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৭ অক্টোবর প্রশাসক জীবনের ২০ বছর পূর্ণ হবে তাঁর।

এই উপলক্ষে স্বচ্ছতা অভিযান থেকে শুরু করে রক্তদান শিবিরের মতো একাধিক সেবা কর্মসূচির আয়োজন করা হচ্ছে। ১৭ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষা শিবির করা হবে। বিজেপির যুব শাখা আয়োজন করবে রক্তদান শিবিরের। এছাড়াও সব রাজ্য থেকে পাঁচ কোটি পোস্টকার্ড পাঠানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঠিকানায়। প্রতিটি পোস্টকার্ডেই ‘ধন্যবাদ মোদীজি’ লেখা থাকবে। বিজেপির তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, গরিবদের জন্য বিনামূল্যে খাদ্যশস্য় ও ভ্যাকসিনের ব্যবস্থা করার জন্যও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিভিন্ন রাজ্যে হোর্ডিং লাগানো হবে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 17 Sep 2021 03:16 PM (IST)

    মোদীর জন্মদিনে বিশেষ উদ্যোগ, আরামবাগে দিলীপ ঘোষ

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্মদিন উপলক্ষে দেশ জুড়ে নানা ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। আরামবাগে রক্তদান শিবির ও বিনামূল্যে হেল্থ চেক আপের ব্যবস্থা করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

  • 17 Sep 2021 12:59 PM (IST)

    উপরাষ্ট্রপতিও জানালেন শুভেচ্ছা

    প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানালেন উপ রাষ্ট্রপতি বেঙ্কইয়া নাইডুও।

  • 17 Sep 2021 12:01 PM (IST)

    নমোর জন্মদিনে ছবি প্রদর্শনীর উদ্বোধন নাড্ডার

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিনে শুভেচ্ছা জানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সেবা ও সমর্পণ অভিযানের সূচনাও করেন তিনি। জননেতা হিসাবে প্রধানমন্ত্রীর বিভিন্ন সময়ের ছবি প্রদর্শনীর উদ্বোধন করেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা।  বিজেপি সদর কার্যালয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে । এছাড়াও রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে বিজেপি অফিসে।

  • 17 Sep 2021 11:58 AM (IST)

    প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানালেন কারা?

    ৭১ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল থেকেই দেশ বিদেশ থেকে আসছে শুভেচ্ছা বার্তা। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতারাও। প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন তাঁর বিশেষ বন্ধু তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

    বিস্তারিত পড়ুন: অমিত শাহ থেকে রাজনাথ সিং, প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানালেন কারা?

    Narendra Modi Birthday:অমিত শাহ থেকে রাজনাথ সিং, প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানালেন কারা?

  • 17 Sep 2021 11:57 AM (IST)

    ৩০ লক্ষ টিকাকরণ 'উপহার' নীতীশ কুমারের

    প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানালেন, এ দিন রাজ্যে রেকর্ড পরিমাণ টিকাকরণ হবে। কমপক্ষে ৩০ লক্ষ টিকাকরণের লক্ষ্য়মাত্রা স্থির করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

  • 17 Sep 2021 11:56 AM (IST)

    নমোর জন্মদিনে বিশেষ উপহার কেন্দ্রের

    প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ উপহার দিতে চায় কেন্দ্র। উপহার হিসাবে কেন্দ্রের লক্ষ্য রেকর্ড সংখ্যক টিকা (COVID Vaccination) দেওয়ার। একইসঙ্গে নরেন্দ্র মোদী(Narendra Modi)-র ৭১ তম জন্মদিনেই শুরু হচ্ছে ২০ দিনের “সেবা ও সমর্পণ অভিযান”ও, ২০ বছর প্রশাসনিক পদে থাকা উপলক্ষ্যে এই বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: নমোর জন্মদিনে কেন্দ্রের উপহার রেকর্ড টিকাকরণ, নিলামে কেনা যাবে জন্মদিনের যাবতীয় উপহারও

    নমোর জন্মদিনে কেন্দ্রের উপহার রেকর্ড টিকাকরণ, নিলামে কেনা যাবে জন্মদিনের যাবতীয় উপহারও

  • 17 Sep 2021 11:53 AM (IST)

    প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার পেতে পারেন আপনিও

    দেশের প্রধানমন্ত্রী তিনি, তাই জন্মদিনের উপহারও বিশেষই হবে তাঁর। তবে আপনি চাইলেই প্রধানমন্ত্রীর সেই জন্মদিনের উপহার নিজের বাড়িতে সাজিয়ে রাখতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র ৭১ তম জন্মদিন উপলক্ষ্যে এই বিশেষ উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রক (Culture ministry)।

    বিস্তারিত পড়ুন: প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার এ বার শোভা পেতে পারে আপনার ঘরেও, কীভাবে কিনবেন?

    PM Narendra Modi 71st Birthday Live Update: নমোর জন্মদিনে কেন্দ্রের উপহার রেকর্ড টিকাকরণ

  • 17 Sep 2021 11:53 AM (IST)

    প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা অভিষেকের

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইটে লিখেছেন, "প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। ওনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।"

  • 17 Sep 2021 11:49 AM (IST)

    জন্মদিনের শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রীও

    কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণব প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, “নতুন ভারতের অমৃতকালের স্রষ্টা, এই শতাব্দীর যুগপুরুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের আন্তরিক অভিনন্দন।”

  • 17 Sep 2021 11:48 AM (IST)

    নমোর জন্মদিনে টিকাকরণে রেকর্ড গড়ার আহ্বান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যও প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট বার্তায় লিখেছেন, “আপনার সুশাসনেই বিশ্ব মঞ্চে ভারতীয় সংস্কৃতি উঠে এসেছে। আপনার দক্ষ নেতৃত্বেই দেশ উন্নয়নের নতুন রেকর্ড স্থাপন করছে। ভগবান সোমনাথ আপনাকে দীর্ঘায়ু দিক, এই কামনাই করি।”

  • 17 Sep 2021 11:45 AM (IST)

    'নরেন্দ্র ভাই'কে শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করী

    কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করী প্রধানমন্ত্রীর জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেছেন, “আপনি সুস্থ ও দীর্ঘজীবী হন এবং আপনার নেতৃত্বেই স্বনির্ভর ভারতের স্বপ্ন পূরণ হোক। শুভ জন্মদিন মোদীজি।”

  • 17 Sep 2021 11:42 AM (IST)

    জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রতিরক্ষামন্ত্রীও

    প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেছেন, “প্রধানমন্ত্রীর নেতৃত্বেই দেশে এখনও পর্যন্ত নানা উন্নয়ন ও সুশাসনের নতুন অধ্যায় লেখা হয়েছে। ভারতকে শক্তিশালী, সমৃদ্ধ ও আত্মমর্যাদাপূর্ণ দেশ হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন দেখেন প্রধানমন্ত্রী, তা যেন বাস্তবায়িত হয়, তাঁর জন্মদিনে এটাই কামনা করি। ঈশ্বর ওনাকে সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন উপহার দিক।”

  • 17 Sep 2021 11:40 AM (IST)

    'শাহি' শুভেচ্ছা স্বরাষ্ট্রমন্ত্রীর

    স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, “মোদীজির রূপে দেশ এমন এক শক্তিশালী ও নির্ণায়ক নেতৃত্ব পেয়েছে, যা বিগত কয়েক দশক ধরে নিজেদের অধিকার থেকে বঞ্চিত লক্ষাধিক গরিব মানুষকে উন্নয়নের আওতায় এনে কেবল তাদের সম্মানজনক জীবনই দেয়নি, একইসঙ্গে গোটা বিশ্বকেই শিখিয়েছে যে কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে কীভাবে সাধারণ জনগণকে নেতৃত্ব দিতে হয়।”

  • 17 Sep 2021 11:39 AM (IST)

    প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছাবার্তা রাষ্ট্রপতির

    ৭১ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি টুইট বার্তায় বলেন, "ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের অনেক শুভেচ্ছা ও শুভকামনা। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আপনি প্রতিনিয়ত সকলের মঙ্গলকামনায় যে রাষ্ট্রসেবা চালিয়ে যাচ্ছেন, তা জারি রাখুন।"

  • 17 Sep 2021 11:38 AM (IST)

    'হ্যাপি বার্থ ডে মোদীজী', টুইট রাহুলের

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। টুইটারে লিখেছেন, 'হ্যাপি বার্থ ডে মোদীজী'।

  • 17 Sep 2021 11:36 AM (IST)

    মোদীকে জন্মদিনের শুভেচ্ছা দিল্লির মুখ্যমন্ত্রীর

    প্রধানমন্ত্রীকে টুইটারে জন্মদিনের শুভেচ্ছা জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল।

  • 17 Sep 2021 11:34 AM (IST)

    প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার রাখতে পারবেন আপনার ঘরেও

    দেশের প্রধানমন্ত্রী তিনি, তাই জন্মদিনের উপহারও বিশেষই হবে তাঁর। তবে আপনি চাইলেই প্রধানমন্ত্রীর সেই জন্মদিনের উপহার নিজের বাড়িতে সাজিয়ে রাখতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র ৭১ তম জন্মদিন উপলক্ষ্যে এই বিশেষ উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রক (Culture ministry)। এ বার অনলাইন মাধ্যমে নিলামে (e-Auction) সাধারণ মানুষও কিনতে পারবেন প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রাপ্ত বিশেষ উপহারগুলি।

    সবিস্তারে পড়ুন: প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার এ বার শোভা পেতে পারে আপনার ঘরেও, কীভাবে কিনবেন?

Published On - Sep 17,2021 11:30 AM

Follow Us: