ভোররাতে হঠাৎ বিকট শব্দ, স্থানীয়রা দেখলেন হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে উড়ালপুল! ভাগ্যক্রমে বাঁচলেন ১৪ শ্রমিক

Mumbai Flyover Collapsed: মুম্বইয়ের ডিসিপি (জ়োন ৮) মঞ্জুনাথ সিঙ্গে বলেন, "বিকেসি মেইন রোড ও সান্টাক্রুজ-চেম্বুর লিঙ্ক রোডের মধ্যে সংযোগকারী উড়ালপুলটি এদিন ভোর সাড়ে চারটে নাগাদ ভেঙে পড়েছে। তবে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।"

ভোররাতে হঠাৎ বিকট শব্দ, স্থানীয়রা দেখলেন হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে উড়ালপুল! ভাগ্যক্রমে বাঁচলেন ১৪ শ্রমিক
ভেঙে পড়া উড়ালপুলের অংশটি। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 12:44 PM

মুম্বই: উড়ালপুলের কাজ করতে এসেছিলেন, কিন্তু সেই কাজেই যে জীবনে বিপদ ঘনিয়ে আসবে, তা ভাবতেও পারেনি ঠিকা শ্রমিকরা। বৃহস্পতিবার রাতে নির্মীয়মান উড়ালপুলের (Under Constructed Flyover) নীচেই শুয়েছিলেন শ্রমিকরা। আচমকাই ভোররাতে ভেঙে পড়ল সেই উড়ালপুলের একটি অংশ। ঘটনায় আহত হয়েছেন ১৪ জন শ্রমিক, তবে কারোর মৃত্যু হয়নি বলেই জানা গিয়েছে।

মুম্বই(Mumbai)-র বান্দ্রা-কুর্লা কমপ্লেক্স অঞ্চলের কাছে ওই নির্মীয়মান উড়ালপুলটি শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ ভেঙে পড়ে। সেই সময় উড়ালপুলের নিচেই ঘুমোচ্ছিলেন বেশ কয়েকজন ঠিকা শ্রমিক। আচমকাই হুড়মুড়িয়ে ওই উড়ালপুলটি ভেঙে পড়ায় তারা পালানোর সুযোগ পায়নি, ওই ধ্বংসস্তূপের নীচেই চাপা পড়ে যান তারা।

স্থানীয় বাসিন্দারা বিকট শব্দ শুনতে পেয়েই বেরিয়ে আসেন। দেখতে পান, উড়ালপুলের বেশ কিছুটা অংশ ভেঙে পড়েছে। আর্তনাদ শুনেই তারা উদ্ধারকার্যে হাত লাগান এবং পুলিশ ও দমকলের খবর দেন। কিছুক্ষণের মধ্যেই বৃহ্নমুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের আধিকারিকরাও হাজির হন। আহত শ্রমিকদের উদ্ধার করে বিএন দেশাই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মুম্বইয়ের ডিসিপি (জ়োন ৮) মঞ্জুনাথ সিঙ্গে বলেন, “বিকেসি মেইন রোড ও সান্টাক্রুজ-চেম্বুর লিঙ্ক রোডের মধ্যে সংযোগকারী উড়ালপুলটি এদিন ভোর সাড়ে চারটে নাগাদ ভেঙে পড়েছে। তবে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। কেউ নিখোঁজও নন। মোট ১৪ জন শ্রমিক চাপা পড়ে গিয়েছিলেন, তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এই দুর্ঘটনাটি কীভাবে ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।”

দমকল বিভাগের তরফেও জানানো হয়েছে, উদ্ধারকার্য চালানো হচ্ছে পুলিশের সহায়তায়। উড়ালপুলের ভাঙা অংশের নীচ থেকে এখনও অবধি ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে নয়জনের সামান্য চোট লেগেছে, তাদের প্রাথমিক চিকিৎসা করার পর ছেড়ে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, মুম্বই মেট্রোপলিটন রিজিয়ন ডেভেলপমেন্ট অথরিটির অধীনে এই উড়ালপুল তৈরির কাজ চলছিল। সান্টাক্রুজ থেকে চেম্বুর রোডে যাতায়াতে পথ সহজ করতে ও যানজট কমাতেই এই উড়ালপুল তৈরি করা হচ্ছিল। কাজ চলাকালীনই উড়ালপুলের একটি অংশ ভেঙে পড়ায় ব্যবহৃত সামগ্রীর গুণমান ও উড়ালপুলের পরিকল্পনা নিয়েও প্রশ্ন উঠেছে।

এর আগে গত ৭ জুলাই বিশাখাপত্তনমেও একটি উড়ালপুল ভেঙে পড়ে। সেই উড়ালপুলটিরও নির্মাণ কাজ চলছিল। উড়ালপুলের নীচে একটি গাড়ি ও একটি লরি চাপা পড়ে যায়। ঘটনায় কমপক্ষে ২ জনের মৃত্যু হয়। তার আগে মার্চ মাসেও হরিয়ানায় একটি নির্মীয়মান উড়ালপুল ভেঙে পড়ে, ৩ ঠিকাকর্মী আহত হন। এদের পর এক উড়ালপুল ভেঙে পড়ায় প্রশ্ন উঠছে প্রশাসনের বিরুদ্ধেও।

আরও পড়ুন: PM Narendra Modi Birthday: প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার এ বার শোভা পেতে পারে আপনার ঘরেও, কীভাবে কিনবেন? 

আরও পড়ুন: জয় হনুমান! টুকরো করা হাতে উঁকি দিচ্ছিল বজরংবলীর ট্যাটু, চিনিয়ে দিল আততায়ীকে