‘ছোট দলগুলির জন্য দরজা খোলা’, নিজের উপর আস্থা হারিয়েই কি জোটের ডাক অখিলেশের?

মাসেই যেখানে কংগ্রেস বা বহুজন সমাজ পার্টির সঙ্গে যোগ বাঁধা প্রসঙ্গে সরাসরি না করেছিলেন, তাদের উদ্দেশ্যেও বলেন, "এই দলগুলির ভেবে স্থির করা উচিত যে লড়াইটা বিজেপির সঙ্গে নাকি সপার সঙ্গে।"

'ছোট দলগুলির জন্য দরজা খোলা', নিজের উপর আস্থা হারিয়েই কি জোটের ডাক অখিলেশের?
ফাইল চিত্র।

লখনউ: বিধানসভা নির্বাচনের আগেই গ্রাম পঞ্চায়েত সহ একাধিক স্থানীয় নির্বাচনে দলের শোচনীয় হাল দেখে চিন্তায় পড়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। প্রথমে একা লড়ার ঘোষণা করলেও বর্তমানে ছোট দলগুলির হাত ধরতেই চাইছেন তিনি। বিশেষ বার্তা দিয়েছেন কংগ্রেস ও বহুজন সমাজ পার্টির উদ্দেশ্যেও।

রবিবার সমাজবাদী দলের প্রধান অখিলেশ যাদব বলেন, “আসন্ন বিধানসভা নির্বাচনের লড়াইয়ে সমস্ত ছোট দলগুলির জন্য় সমাজবাদী পার্টির দরজা খোলা। বিজেপিকে হারাতে সমস্ত দল যাতে একজোট হয়, তার জন্য় সম্পূর্ণ প্রচেষ্টাও করবেন তিনি।”

গত মাসেই যেখানে কংগ্রেস বা বহুজন সমাজ পার্টির সঙ্গে যোগ বাঁধা প্রসঙ্গে সরাসরি না করেছিলেন, তাদের উদ্দেশ্যেও বলেন, “এই দলগুলির ভেবে স্থির করা উচিত যে লড়াইটা বিজেপির সঙ্গে নাকি সপার সঙ্গে।” সম্ভাব্য জোট প্রসঙ্গে তিনি বলেন, “ইতিমধ্যেই অনেক ছোট দল আমাদের সঙ্গে জোট বেধেছে, আরও দল যোগ দেবে।” সম্প্রতিই ওম প্রকাশ রাজভারের ভাগীদারি মোর্চার সঙ্গে আসাউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএম জোটের প্রসঙ্গে অখিলেশ জানান, এখনও অবধি এই দলগুলির সঙ্গে কোনও কথা হয়নি।

অখিলেশ যাদব জোটের বার্তা দিলেও বিএসপি ও কংগ্রেসের তরফে দফায় দফায় যোগী সরকারকে আক্রমণের পাশাপাশি সমাজবাদী পার্টিকেও আক্রমণ করেছে। সম্প্রতিই মায়াবতী পঞ্চায়েত নির্বাচনে বিজেপির জয় নিয়ে বলেন, “এইধরনের জুলুমবাজি করে করে নির্বাচনে জয় সমাজবাদী পার্টির আমলেও দেখা যেত।” অন্য়দিকে, কংগ্রেসের প্রধান অজয় কুমার লাল্লুও বলেন, “সাধারণ মানুষ যেভাবে সপাকে পরিত্যাগ করেছে, তারই ক্ষোভ ও হতাশা দেখা যাচ্ছে।”

অন্যদিকে, করোনা মোকাবিলা নিয়ে ফের একবার যোগী সরকারকে আক্রমণ করে অখিলেশ যাদব বলেন, “সরকার নিজের দায়িত্বপূরণে সম্পূর্ণ রূপে ব্যর্থ। অক্সিজেন, বেড ও ওষুধের অভাবে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। সবাই হাসপাতাল ও শশ্মানগুলির অবস্থা দেখেছে। সাধারণ মানুষ সঠিক সময়ে বিজেপিকে জবাব দেবে।” আরও পড়ুন:আলোচনার পথে মিজোরাম হাঁটলেও, ‘সুপ্রিম দরজায়’ কড়া নাড়ার হুঁশিয়ারি হিমন্তের

 

Zika Band

Click on your DTH Provider to Add TV9 Bangla