Bhabanipur By-Election: ভবানীপুরে কমিশনের ‘একপেশে’ আচরণ! কেন্দ্রীয় নেতাদের ‘নালিশ’ জানাবেন সুকান্তরা

Bhabanipur By-Election: দিলীপ ঘোষ, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ সংগঠনের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী মঙ্গলবারই কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বলে খবর।

Bhabanipur By-Election: ভবানীপুরে কমিশনের 'একপেশে' আচরণ! কেন্দ্রীয় নেতাদের 'নালিশ' জানাবেন সুকান্তরা
সুকান্ত মজুমদার(ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 4:23 PM

কলকাতা: বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনের (Election Commission of India) ভূমিকা সম্পর্কে পঞ্চমুখ হয়েছিল বঙ্গ বিজেপি (BJP)। কিন্তু ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By-Election) কমিশন যে ধরনের আচরণ করছে, তাতে মোটেও সন্তুষ্ট নন পদ্ম নেতারা। কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে এ বার কেন্দ্রীয় নেতৃত্বের দ্বারস্থ হতে চলেছেন বাংলার বিজেপি নেতারা, এমনটাই খবর সূত্রের। আগামিকাল বঙ্গের নেতারা কেন্দ্রের নেতাদের সঙ্গে এক সাংগঠনিক বৈঠক করতে চলেছেন। সেখানেই বিষয়টি উত্থাপন কর হতে পারে বলে খবর সূত্রের।

সোমবার ভবানীপুরে ছিল শেষ দফার প্রচার। আর শেষ কয়েক ঘণ্টায় পূর্ণ শক্তি ব্যবহার করে প্রচারে নেমেছেন বিজেপি নেতারা। বর্তমানে কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) এ দিন যদুবাজার বাজারে প্রচার করতে গেলে আক্রান্ত হন বলে অভিযোগ। বন্দুক উঁচিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয় দিলীপের দেহরক্ষীদের। দিলীপ ছাড়াও বিজেপি সাংসদ অর্জুন সিংকেও বাধার মুখে পড়তে হয়। এই পরিস্থিতিতে কোনও রাখঢাক ছাড়াই নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগতে শোনা যায় বিজেপি নেতাদের।

অসন্তোষ চেপে না রেখে আগামিকালই কেন্দ্রীয় নেতাদের কাছে সেই বিষয়ে নালিশ জানানোর কথা ভাবা হয়েছে। দিলীপ ঘোষ, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ সংগঠনের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী মঙ্গলবারই কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বলে খবর। সেই বৈঠকে নতুন রাজ্য কমিটির প্রস্তুতি নিয়ে প্রাথমিক আলোচনা করা হবে। তবে ভবানীপুর উপনির্বাচন নিয়ে কমিশন যা ভূমিকা নিয়েছে, সেই সম্পর্কে নালিশ জানাবেন বিজেপি নেতারা।

কমিশনের ভূমিকা নিয়ে বিজেপি শিবির স্পষ্টতই অসন্তুষ্ট। নেতারা মনে করছেন, নির্বাচন কমিশন একপেশে ভূমিকা পালন করছে। তাই সরাসরি কেন্দ্রীয় নেতাদের বিষয়টি জানানো হবে। খোদ মুখ্যমন্ত্রী যেখানে প্রার্থী, সেখানে কমিশনের এই একপাক্ষিক ভূমিকা রাজ্যের গণতন্ত্রের জন্য বিপজ্জনক বলে মনে করছেন বিজেপি নেতারা। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতৃত্ব যাতে কেন্দ্রীয় কমিশনের সঙ্গে আলোচনা করে, সেই আবেদন জানানো হবে নেতাদের।

আরও পড়ুন: Dilip Ghosh: দিলীপের উপর ‘হামলা’, কোথায় গেল ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী! কী করছিল পুলিশ?

তবে শুধুমাত্র কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগ জানিয়েই ক্ষান্ত হচ্ছে না বিজেপি। সোমবার বিকেলেই এই নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরেও নালিশ জানানো হবে। এহেন পরিস্থিতিতে ভোট করানো সম্ভব নয়। খোলাখুলি দাবি করেছেন সুকান্ত মজুমদার। তাঁর কথায়, “এখানে পরিস্থিতি খুবই ভয়াবহ। এর মধ্যে আদৌ নির্বাচন হওয়া সম্ভব কিনা, তা নিয়ে ব্যক্তিগতভাবে সন্দিহান। নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ সংস্থা। কিন্তু রাজ্য কমিশনের নিরপেক্ষতা নিয়ে সন্দেহের অবকাশ থেকে যাচ্ছে।”

আরও পড়ুন: Bhawanipore By-Election: ভবানীপুরের ভোটে বড় কোনও কোপ? বিকেলের মধ্যে রিপোর্ট চাইল কমিশন