CBI Raid: সিবিআই দফতরে হাজিরা দিলেন অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী রাজীব

CBI Raid: কোথায় যাচ্ছেন, কোন মামলার তদন্ত দেখে নিন এক ঝলকে।

CBI Raid: সিবিআই দফতরে হাজিরা দিলেন অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী রাজীব
রাজীব ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 2:14 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি থেক শুরু করে গরু পাচার, কয়লা পাচারের মতো একাধিক বিষয়ের তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। আর এই সকল ইস্যুতে কয়েকদিন ছাড়া-ছাড়াই রাজ্যবাসী দেখেছে সিবিআই-এর তল্লাশি অভিযান। কখনও জেলায় কখনও বা খোদ তিলত্তমার রাস্তায় একের পর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার গাড়ি হানা দিয়েছে বিভিন্ন স্থানে। বুধবারও সাত-সকালে আবারও তৎপর হয় সিবিআই। তিন সদস্যের একটি দল কলকাতা থেকে রওনা দিয়েছে। কোথায় যাচ্ছেন, কোন মামলার তদন্ত দেখে নিন এক ঝলকে।

  1. সিবিআই  দফতরে হাজিরা দিলেন রাজীব। সূত্রের খবর, ৮-১০টা চালকলের মালিক তিনি।
  2. আজকে তাঁকে তলব করার কারণগুলির মধ্যে মনে করা হচ্ছে কেন তিনি এই টাকা দিয়েছিলেন, পার্সনালি এই টাকা ধার দিয়েছিলেন কি না, এর পাশাপাশি রাজীব ভট্টাচার্যের চালকলে অনুব্রত মণ্ডলের বিনিয়োগ রয়েছে কি না তাও কিন্তু খতিয়ে দেখা হবে।
  3. সিবিআই সূত্রে খবর, রাজীব ভট্টাচার্য অনুব্রত ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। বেশ কয়েকটি চাল কলের মালিক তিনি। সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের যে সকল চালকল ছিল সেই সবগুলিই তত্ত্বাবধান করতেন রাজীব।আরও জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল যখন নিউটাউনের একটি বেসরকারি ক্যান্সার হাসপাতালে ভর্তি ছিলেন সেই সময় ৬৬ লক্ষ টাকা এই রাজীব ভট্টাচার্য অনুব্রত মণ্ডলকে দিয়েছিলেন। সেই ট্রানজাকসানের কপি ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে।
  4. জানা গিয়েছে, রাজীব ভট্টাচার্য একাধিক চালকলের মালিক। সিবিআই তলব নিয়ে, রাজীব জানিয়েছেন তিনি সব রকম সহযোগিতা করবেন তদন্তে।
  5. সূত্রের খবর, আজ দুপুর ২টো নাগাদ অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী রাজীব ভট্টাচার্যকে তলব করল সিবিআই।
  6. দুপুর ১২টা নাগাদ বোলপুরের অস্থায়ী ক্যাম্পে উপস্থিত হন গোয়েন্দারা।
  7. বোলপুরের উদ্দেশে রওনা সিবিআই দল। জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের কয়েকজন ঘনিষ্ঠদের কাছ থেকে প্রচুর সম্পত্তির হদিশ মিলেছে। মূলত এই গরু পাচার কেসেই তাঁদের মূল নজর। আরও তথ্য় প্রমাণের জন্যই তাঁরা বোলপুরে যাচ্ছে বলে খবর।
  8. সূত্রের খবর, গরুপাচারের অর্থ কোথায় যেত, আর কে-কে এই পাচারের সঙ্গে জড়িয়ে রয়েছে সেই বিষয়টিও এ দিন তদন্ত করে দেখতে পারেন গোয়েন্দারা।
  9. গরু পাচার মামলায় বৃহস্পতিবার কোর্টে তোলা হবে সায়গাল হোসেনকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সেই তদন্তের জন্যই হয়ত এদিন সাত সকালে আসানসোলের উদ্দেশে রওনা দিয়েছেন সিবিআই আধিকারিকরা।
  10. তবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার গাড়ি বর্ধমান ছাড়িয়ে আসানসোলের দিকে রওনা দেয়।
  11. প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল তাঁরা বীরভূমের উদ্দেশে রওনা দিয়েছেন।
  12. এরপর ডানকুনির রাস্তা দিনে আসানসোলের উদ্দেশে রওনা দেয় সিবিআই টিম।
  13. আজ সকাল ৭টা ১৫ নাগাদ সিবিআই-এর তদন্তকারীদল দল নিজাম প্যালেস থেকে বের হয়।