Weather Update: আগামী ১-২ ঘণ্টার মধ্যেই কলকাতা-সহ চার জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি, চলবে ঝোড়ো হাওয়ার দাপট

Weather Update: দক্ষিণবঙ্গের একাধিক জেলা, মূলত পশ্চিমের জেলাগুলি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি।

Weather Update: আগামী ১-২ ঘণ্টার মধ্যেই কলকাতা-সহ চার জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি, চলবে ঝোড়ো হাওয়ার দাপট
বাংলায় কবে আসবে বর্ষা? (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 2:08 PM

কলকাতা: আগামী ১-২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝাঁপিয়ে নামবে বৃষ্টি। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। বেলা একটার বুলেটিন অনুযায়ী, এক থেকে দু’ঘণ্টার মধ্যে বৃষ্টি নামবে মুর্শিদাবাদ, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূমে। কলকাতাতেও বৃষ্টি নামবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। জানিয়েছেন আবহাওয়াবিদরা।

কলকাতায় মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে থাকবে। বিকালের দিকে কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে।

দক্ষিণবঙ্গের একাধিক জেলা, মূলত পশ্চিমের জেলাগুলি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এই জেলাগুলিতে ঝড়বৃষ্টির কারণে দিন ও রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে। বৃহস্পতি-শুক্রবার থেকে ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা। সপ্তাহান্তে ফের বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন. জম্মু কাশ্মীরের কিছু অংশের ওপর পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। এটি উত্তর পূর্ব রাজস্থান ও পার্শ্ববর্তী এলাকায় বিস্তৃত রয়েছে ঘূর্ণাবর্ত। পশ্চিমী ঝঞ্ঝা পূর্বের দিকে সরছে। তার জেরে বাংলায় মূলত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টি হচ্ছে।