Fashion Tips on Heels: হিল জুতো পরলে প্রচণ্ড পায়ে ব্যথা হয়? এই টিপসগুলো মেনে চলুন, তাহলে আর পায়ে ব্যথা হবে না…

অনেকেই পয়েন্টেড হিল পরতে পারেন না। তাঁরা স্বাচ্ছন্দ্যে ব্লক হিল এবং প্ল্যাটফর্মস পরতে পারেন। আমি জানি, পেনসিল হিলের মতো স্টাইলিশ অন্য় কিছু হতে পারে না।

Fashion Tips on Heels: হিল জুতো পরলে প্রচণ্ড পায়ে ব্যথা হয়? এই টিপসগুলো মেনে চলুন, তাহলে আর পায়ে ব্যথা হবে না...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 1:49 PM

হিল জুতো না পরলে আজকের দিনে পার্টি ফ্যাশন সেভাবে জমে না। পার্টির পোশাকে হিল জুতো পরা একটা অ্যাজেন্ডার মধ্যে পড়ে। আর সেই অ্যাজেন্ডা মানতে আপনাকে অনেক কসরত করতে হয়। তার প্রাথমিক কারণ হল, হিল পরা জুতো পরলে অনেককেই বেশ কিছু ঝক্কি পোহাতে হয় যেমন ধরুন পায়ের গোড়ালিতে প্রচণ্ড ব্যথা হওয়া। অনেকের আবার আঙ্গুলের জয়েন্টেও বেশ কিছুটা ব্যথা হয়।

এই ধরনের কারণেই অনেকেই হিলস পরতে চেয়েও পরতে পারেন না। পায়ে ব্যথা হওয়ার ভয়টা থেকেই যায়। তাছাড়া হিলস পরে ঠিক ঠাক হাঁটতে পারবেন কি না, সেই চিন্তাও থাকে। হিল জুতো পরবেন, কিন্তু ব্যথাও হবে না, তার জন্য কয়েকটি ট্রিক আপনাকে মাথায় রাখতে হবে। সেই নিয়মগুলি মেনে চললে সহজেই হিল পরতে পারেন আপনিও।

আপনার পা ময়শ্চারাইজ করুন:

জুতো পরার আগে ভাল করে পা ময়শ্চারাইজ করুন। এতে আপনার পায়ে ঘষা লেগে ফোসকা পড়ার সম্ভাবনা কম হবে।

How to wear heels without any pain

আপনার পায়ের সঠিক সাইজ বুঝে হিলস পরুন:

আপনার পায়ের সঠিক মাপ বোঝা ভীষণ গুরুত্বপূর্ণ। তাই জুতো কেনার আগে জুতোর সঠিক মাপের সঙ্গে সামঞ্জস্য রাখুন অবশ্যই। খেয়াল রাখবেন প্রাপ্ত বয়স্ক হলেও পায়ের মাপ পরিবর্তন হতে পারে। আবার বিভিন্ন কোম্পানির হিল জুতোর মাপের পরিবর্তন হয়।

আপনার পায়ের আকার কেমন জেনে নিন:

আমাদের কারও পা সরু। কারও পা চওড়া। কারও পা ছোট, কারও কারও পায়ের আঙুল লম্বা। পায়ের ক্ষেত্রে এরকম নানা ধরনের বিষয় রয়েছে যেগুলো আমাদের খেয়াল রাখতে হবে। আপনার পা যদি চওড়া হয় তবে সেরকম জুতো বেছে নিন। সামনের দিকে খোলা জুতো পরতে পারেন। পয়েন্টেড ফ্রন্ট জুতো পরলে আপনার পায়ে ব্যথা লাগতে পারে। অস্বস্তিও হতে পারে। জুতো পরার সময় খেয়াল রাখবেন, সেই জুতো যেন আপনার ব্য়থার কারণ না হয়। যেটা পরে আপনি কম্ফোর্টেবল থাকবেন, সেই জুতোই পরবেন।

ব্লক হিল বা প্ল্যাটফর্ম হিল পড়ুন:

অনেকেই পয়েন্টেড হিল পরতে পারেন না। তাঁরা স্বাচ্ছন্দ্যে ব্লক হিল এবং প্ল্যাটফর্মস পরতে পারেন। আমি জানি, পেনসিল হিলের মতো স্টাইলিশ অন্য় কিছু হতে পারে না। কিন্তু আপনার ক্রিয়েটিভিটি আপনার সাজ একদমই বদলে দিতে পারেন। আপনার স্বাচ্ছন্দ্য অনুযায়ী হিল বেছে নিন। তারপর নিজের মতো স্টাইলিং করুন।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Happy Pool Day: Anushka Sharma: ঝলমলে বিকেলে পুলের জলে গা ভাসিয়ে দিলেন অনুষ্কা, আলোচনার কেন্দ্রে তাঁর সুইম স্যুট…