Hot Dog: ১০ মিনিটে ৬৩টা হট ডগ সাঁটিয়ে নিজের নামেই রাখলেন বিশ্ব রেকর্ড! কে এই জো চেস্টনাট?

US Hot Dog Eating Champion: যদিও এই রেকর্ড জো চেস্টনাটের ঝুলিতে প্রথমবার আসেনি। বরং এই নিয়ে ১৫ বার এই রেকর্ড নিজের নামেই রাখলেন জো।

Hot Dog: ১০ মিনিটে ৬৩টা হট ডগ সাঁটিয়ে নিজের নামেই রাখলেন বিশ্ব রেকর্ড! কে এই জো চেস্টনাট?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 1:01 PM

আপনি সারাদিনে ৬৩টা হট ডগ খেতে পারবেন? আপনার কাছে নিশ্চয়ই অসম্ভব। কিন্তু জো চেস্টনাট মাত্র ১০ মিনিটেই ৬৩টা হট ডগ খেতে পারেন। ৪ জুলাই নিউ ইয়র্কের কোনি আইল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল একটি খাবারের প্রতিযোগিতা। সেখানেই ১০ মিনিটেই ৬৩ টা হট ডগ খেলে প্রথমস্থান দখল করেছে জো চেস্টনাট।

যদিও এই রেকর্ড জো চেস্টনাটের ঝুলিতে প্রথমবার আসেনি। বরং এই নিয়ে ১৫ বার এই রেকর্ড নিজের নামেই রাখলেন জো চেস্টনাট। তবে ৬৩ টা হট ডগ জো-এর সর্বোচ্চ রেকর্ড নয়। ২০২০ সালে মাত্র ১০ মিনিটের মধ্যে ৭৬ টা হট ডগ খেয়েছিলেন জো। সেটাই ছিল ১৫ বারের মধ্যে সর্বোচ্চ। সুতরাং এই বছর তিনি নিজেই নিজের রেকর্ড ভাঙতে পারেননি। যদিও এর জন্য তিনি আবার দর্শকদের কাছে ক্ষমাও চেয়েছেন।

সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে চেস্টনাট জানান যে, তিনি হট ডগ খাওয়ার প্রশিক্ষণ নেন। পাশাপাশি তিনি প্রতি সপ্তাহে একবার করে হলেও এই ধরনের খাবার খাওয়ার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ৩৮ বছরের জো চেস্টনাট ‘Jaws’ নামে পরিচিত। তাঁর ঝুলিতে ৫০ টা বিশ্ব রেকর্ড রয়েছে। আর প্রত্যেকটাই তিনি জিতেছেন খাদ্যের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

কিন্তু ১০ মিনিটে ৬৩ টা হট ডগ খাওয়ার পর কেমন অবস্থা হয়েছিল জো-এর? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, সোমবারের প্রতিযোগিতার পর তিনি আবার একদিনের জন্য কোনও খাবার স্পর্শ করবেন না।

জো-এর মতো আরও একজন রয়েছেন যিনি এই প্রতিযোগিতায় নজর কেড়েছেন সকলের। তিনি হলেন মিকি সুডো। মিকি সুডো মহিলাদের বিভাগে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। তিনি ১০ মিনিটে ৪০ টি হট ডগ খেয়েছেন। তিনি মহিলাদের বিভাগ থেকে প্রথমস্থান অধিকার করেছেন।

মিকি সুডো গত বছর এই প্রতিযোগিতায় অংশ নিতে পারেননি। তখন তিনি গর্ভবতী ছিলেন। কিন্তু এবার তিনি এই প্রতিযোগিতায় অংশ নেন এবং প্রথমস্থান দখল করেন।