Duleep Trophy 2024: যশ-মুকেশদের দাপটে জন্মদিনে হার শুভমনের দলের, কাজে এল না আকাশ দীপের লড়াই

India A vs India B: বেঙ্গালুরুর এম চিন্নাস্বামীতে ভারত-এ ও বি দলের লড়াইয়ে এক এক সময় এক মোড় নিতে দেখা গেল। শুভমন গিলের দলের বিরুদ্ধে অবশেষে ৭৬ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতেছে অভিমন্যু ঈশ্বরণের ভারত-বি।

Duleep Trophy 2024: যশ-মুকেশদের দাপটে জন্মদিনে হার শুভমনের দলের, কাজে এল না আকাশ দীপের লড়াই
Duleep Trophy 2024: যশ-মুকেশদের দাপটে জন্মদিনে হার শুভমনের দলের, কাজে এল না আকাশ দীপের লড়াইImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 4:47 PM

কলকাতা: দলীপ ট্রফির (Duleep Trophy 2024) প্রথম ম্যাচে জেতা হল না শুভমন গিলের (Shubman Gill) ইন্ডিয়া-এ টিমের। আজ, ভারতীয় ক্রিকেটের প্রিন্সের জন্মদিন। কিন্তু হাসিমুখে মাঠ ছাড়তে পারলেন না তিনি। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামীতে ভারত-এ ও বি দলের লড়াইয়ে এক এক সময় এক মোড় নিতে দেখা গেল। অবশেষে ৭৬ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতেছে অভিমন্যু ঈশ্বরণের ভারত-বি। শেষ অবধি দলের জন্য লড়াই চালিয়ে গেলেন বাংলার আকাশ দীপ। দলীপে প্রথম রাউন্ডে আকাশ দীপ (Akash Deep) বল হাতে দলকে সুবিধে পাইয়ে দেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও লড়েছেন। দুই ইনিসে মোট ৯টি উইকেট আকাশ দীপের। প্রথম ইনিংসে ১১ রান করেন। আর দ্বিতীয় ইনিংসে লড়াকু ৪৩ রান আকাশ দীপের। কিন্তু তাঁর লড়াই কাজে এল না।

৭৮ ওভারে ভারত-এ দলের টার্গেট ছিল ২৭৫। যে ভাবে পজিটিভ ইনটেন্ট নিয়ে শুরু করেছিলেন শুভমনরা, তাতে তাঁদের টার্গেট ছিল সরাসরি জিতে ৬ পয়েন্ট। সেই লক্ষ্যে ঠিকঠাকই এগোচ্ছিলেন। বিশেষ করে শুভমনের ক্য়াচ পড়া, রিয়ান পরাগের বিধ্বংসী ব্যাটিং। কিন্তু রিয়ানের আউটটাই কার্যত টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। গিলের আউটে চাপ পড়ে মিডল অর্ডারে। লোকেশ রাহুল সঙ্গীর অভাবে ভোগেন।

এই খবরটিও পড়ুন

১২১ বলে ৫৭ রান করেন লোকেশ রাহুল। এরপর ধ্রুব জুরেল ও তনুষ কোটিয়া শূন্যে ফেরেন। শিবম দুবে (১৪) ও কুলদীপ যাদব (১৪) ফেরার পর আকাশ দীপ ধীরে ধীরে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ৫২.৬ ওভারে তাঁকে রান আউট করেন মুশির খান। এরপর ১৯৮ রানে অল আউট হয় ইন্ডিয়া-এ টিম। যার ফলে ৭৬ রানের বড় জয় ও ৬ পয়েন্ট পেলেন অভিমন্যুরা। শুভমনদের দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট নেন যশ দয়াল, ২টি করে উইকেট নেন মুকেশ কুমার ও নভদীপ সাইনি। আর ১টি করে উইকেট ওয়াশিংটন সুন্দর ও নীতীশ কুমার রেড্ডির। উল্লেখ্য, প্রথম ইনিংসে ১৮১ রান করে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন মুশির খান।