BCCI Prize Money: ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ, রোহিতদের জন্য বিরাট অঙ্কের প্রাইজমানি ঘোষণা বোর্ডের

ICC MEN’S T20 WC 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে প্রায় ২১ কোটি টাকা আর্থিক পুরস্কার পেয়েছে ভারতীয় দল। পাশাপাশি বোর্ড সচিব বিশাল আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে ১৭ বছর এবং সব মিলিয়ে আইসিসি টুর্নামেন্টে ১১ বছর পর ট্রফি জয়ের এই উচ্ছ্বাস স্বাভাবিক।

BCCI Prize Money: ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ, রোহিতদের জন্য বিরাট অঙ্কের প্রাইজমানি ঘোষণা বোর্ডের
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 10:39 PM

দীর্ঘ ১৭ বছরের অপেক্ষা মিটেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে ফের বিশ্বসেরা ভারত। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই অপরাজিত দল ভারত ও দক্ষিণ আফ্রিকা। রুদ্ধশ্বাস ফাইনালে প্রোটিয়াদের ৭ রানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন ভারত। শেষ বার ২০১৩ সালে আইসিসি ট্রফি জিতেছিল ভারতীয় দল। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সে বার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়। এরপর আইসিসির বেশ কিছু টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনালে উঠলেও ট্রফি আসছিল না। অপেক্ষার অবসানে দেশজুড়ে আনন্দের আবহ। টিমের এই সাফল্য স্বাভাবিক উচ্ছ্বসিত বোর্ডও। টিমের জন্য বিশাল আর্থিক পুরস্কার ঘোষণা করা হল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে প্রায় ২১ কোটি টাকা আর্থিক পুরস্কার পেয়েছে ভারতীয় দল। পাশাপাশি বোর্ড সচিব ঘোষণা করেছেন, টিমের জন্য ১২৫ কোটির আর্থিক পুরস্কার। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করেন। টি-টোয়েন্টি ফরম্যাটে ১৭ বছর এবং সব মিলিয়ে আইসিসি টুর্নামেন্টে ১১ বছর পর ট্রফি জয়ের এই উচ্ছ্বাস স্বাভাবিক।

বোর্ড সচিব জয় শাহ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছেন, ‘টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। অত্যন্ত আনন্দের সঙ্গে টিমের জন্য ১২৫ কোটি টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করছি। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছে দল। প্রতিভা, দায়বদ্ধতা এবং দুর্দান্ত স্পোর্টসম্যানশিপের উদাহরণ দিয়েছে আমাদের টিম। এটা আমাদের কাছে অনেক বড় সাফল্য। টিমের প্রত্যেক সদস্য, কোচ এবং সাপোর্ট স্টাফদের অনেক অনেক শুভেচ্ছা।’