India vs South Africa: পিটারসেনের ক্যাচ ফেলায় নেটিজ়েনদের রোষের মুখে চেতেশ্বর পূজারা

কেপ টাউনে ভারতের সিনিয়র ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) প্রোটিয়া ক্রিকেটার কেগান পিটারসেনের (Keegan Petersen) একখানা ক্যাচ মিস করেন। যদি সেই ক্যাচটা তিনি ধরতে পারতেন, তা হলে হয়তো ম্যাচের ফলাফলটা অন্য রকম হতেও পারত।

India vs South Africa: পিটারসেনের ক্যাচ ফেলায় নেটিজ়েনদের রোষের মুখে চেতেশ্বর পূজারা
India vs South Africa: পিটারসেনের ক্যাচ ফেলায় নেটিজ়েনদের রোষের মুখে চেতেশ্বর পূজারা (ছবি-টুইটার)

কেপ টাউন: ক্যাচ মিস, ম্যাচ মিস। কথাটা ক্রিকেটে বেশ জনপ্রিয়। ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজেও তেমনটা দেখা গেল। কেপ টাউনে ভারতের সিনিয়র ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) প্রোটিয়া ক্রিকেটার কেগান পিটারসেনের (Keegan Petersen) একখানা ক্যাচ মিস করেন। যদি সেই ক্যাচটা তিনি ধরতে পারতেন, তা হলে হয়তো ম্যাচের ফলাফলটা অন্য রকম হতেও পারত। তবে পূজারা যখন ক্যাচ মিস করছেন, তখন টুইটারে রোল উঠছে, ‘তিনি ক্যাচ ড্রপ করছেন, তাঁকেও টিম থেকে ড্রপ করে দেওয়া হোক’। কেপ টাউন টেস্টে ১-২ ব্যবধানে ডিন এলগারদের কাছে হেরেছে ভারতীয় দল। চেতেশ্বর পূজারার ব্যাটিং নিয়ে এতদিন জোর সমালোচনা তো চলছিলই। এ বার তাতে যোগ হল, ক্যাচ ফেলার অপবাদও।

ফিল্ডিংয়ে পূজারা বেশ দক্ষ। কিন্তু তা সত্ত্বেও ৩৯.৩ ওভারে প্রথম স্লিপে দাঁড়িয়ে ৫৯ রানের মাথায় লোপ্পা ক্যাচ ফেলেছেন পিটারসেনের। ক্রিকেটমহল থেকে বলা হচ্ছে, ওই সময় যদি ধাক্কা দেওয়া যেত প্রোটিয়াদের, তা হলে অন্য রকম হতে পারত পরিস্থিতি। সবচেয়ে বড় কথা যে পিটারসেন লেগ স্লিপে দুরন্ত ক্যাচ নিয়ে আউট করেছিলেন পূজারাকে, সেই পিটারসেনই জীবন পেলেন পূজারার হাতে। এর পর পিটারসেন ৮২ রানের মাথায় আউট হন। ম্যাচের সেরা এবং সিরিজ সেরার পুরস্কারও ঝুলিতে ভরেন কেরিয়ারের পঞ্চম টেস্ট খেলতে নামা পিটারসেন। এর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ফের এক বার পূজারার অবসরের কথা তুলছে টুইটারেত্তিরা।

অভিজ্ঞতার কারণেই এই সফরে চেতেশ্বর পূজারাকে বেছে নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু তিনি কী তার মান রাখতে পারলেন? বিশেষজ্ঞমহল থেকে উত্তরটা কিন্তু না আসছে।

আরও পড়ুন: India vs South Africa: তারুণ্য দিয়েই বিরাটের অভিজ্ঞ ভারতকে সিরিজে হারাল দক্ষিণ আফ্রিকা

আরও পড়ুন: India vs South Africa: এমন অপরিণতবোধ নিয়ে আইডল হতে পারবে না, বিরাটকে তোপ গৌতমের

আরও পড়ুন: India vs South Africa: ডিআরএস বিতর্কে সরগরম কেপটাউন টেস্ট, ক্ষুব্ধ কোহলি-রাহুলরা

Published On - 6:23 pm, Fri, 14 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla