DC vs MI, IPL 2024: ১১ চার, ৬ ছক্কা! বুমরা-হার্দিকদের হাই ‘জ্যাক’ করলেন সৌরভের টিমের নতুন হিরে

Jake Fraser-McGurk: চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম দিকের ম্যাচগুলোতে খেলার সুযোগ পাননি ২২ বছরের জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক। এরপর লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল ডেবিউ হয় তাঁর। সব মিলিয়ে এখনও অবধি আইপিএলে ৫টি ম্যাচ খেলেছেন। তাতে রয়েছে ৩টি হাফসেঞ্চুরিও।

DC vs MI, IPL 2024: ১১ চার, ৬ ছক্কা! বুমরা-হার্দিকদের হাই 'জ্যাক' করলেন সৌরভের টিমের নতুন হিরে
DC vs MI, IPL 2024: ১১ চার, ৬ ছক্কা! বুমরা-হার্দিকদের হাই 'জ্যাক' করলেন সৌরভের টিমের নতুন হিরে Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 27, 2024 | 5:29 PM

কলকাতা: এ যেন জ্যাক অ্যান্ড জিল! আরও বলা যায় ‘ছোটা প্যাকেট, বড়া ধামাকা’। দিল্লি ক্যাপিটালসের তরুণ তুর্কি জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক (Jake Fraser-McGurk) এখন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে। আর হবেন নাই বা কেন। জসপ্রীত বুমরার মতো বিশ্বমানের বোলারের প্রথম ডেলিভারিতে যে ছক্কা হাঁকানোর ক্ষমতা দেখাতে পারেন, তিনি আর কত কী-ই না পারেন! দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে চলছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস বনাম হার্দিক পান্ডিয়ার মুম্বই ইন্ডিয়ান্সের আইপিএল (IPL) ম্যাচ। সেই ম্যাচেই চার-ছক্কার বন্যা বইয়ে দিলেন অস্ট্রেলিয়ান তরুণ ক্রিকেটার। ১১টি চার, ৬টি ছক্কা দিয়ে রানের পাহাড়ের ভিত গড়লেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার।

দিল্লি টিমের দুই ক্রিকেটার এখন ক্রিকেট মহলে বিশেষ আলোচনায়। এক, ক্যাপ্টেন ঋষভ পন্থ এবং দুই, তরুণ তুর্কি জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক। চলতি আইপিএলে দিল্লির হয়ে প্রথম দিকের ম্যাচগুলোতে খেলার সুযোগ পাননি ২২ বছরের জ্যাক। এরপর লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল ডেবিউ হয় তাঁর। সব মিলিয়ে এখনও অবধি আইপিএলে ৫টি ম্যাচ খেলেছেন। তাতে রয়েছে ৩টি হাফসেঞ্চুরিও। আজ যদি আর কিছুক্ষণ ক্রিজে থাকতে পারতেন, তা হলে আইপিএলে জ্যাকের প্রথম সেঞ্চুরিও হয়ে যেত।

ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আজ দিল্লির নতুন ওপেনিং জুটি দেখা গেল। জ্যাক ফ্রেজার ম্যাকগুরুকের সঙ্গে ওপেন করেন অভিষেক পোড়েল। ওপেনিং জুটিতে ৪৬ বলে ১১৪ রান তোলেন অভিষেক ও জ্যাক। চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ১৫ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। যা এ বারের আইপিএলের দ্রুততম অর্ধশতরান। এ বার সেই একই রেকর্ড গড়লেন জ্যাক। প্রতিপক্ষ অবশ্য আলাদা। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাত্র ১৫ বলে হাফসেঞ্চুরি করলেন জ্যাক।

দিল্লির ওপেনার, সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিমের নতুন হিরে জ্যাক আর একটি রেকর্ড গড়েছেন শনি-বিকেলে। পাওয়ার প্লে-তে সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকায় অ্যাডাম গিলক্রিস্টকে পিছনে ফেলে দিলেন জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক। আজ, মুম্বইয়ের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে জ্যাক করেছেন ৭৮ রান।

এক ঝলকে দেখে নিন আইপিএলে পাওয়ার প্লে-তে সবচেয়ে বেশি রান করা ব্যাটার কারা —

১. সুরেশ রায়না – সিএসকের হয়ে পঞ্জাবের বিরুদ্ধে ২০১৪ সালে পাওয়ার প্লে-তে ৮৭ রান করেছিলেন।

২. ট্রাভিস হেড – হায়দরাবাদের হয়ে দিল্লির বিরুদ্ধে চলতি আইপিএলে এক ম্যাচে পাওয়ার প্লে-তে ৮৪ রান করেছিলেন।

৩. জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক – মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লির হয়ে আজ পাওয়ার প্লে-তে ৭৮ রান করেছেন।

৪. অ্যাডাম গিলক্রিস্ট – ২০০৯ সালে ডেকান চার্জার্সের হয়ে দিল্লির বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ৭৪ রান করেছিলেন।