Pakistan Cricket: ভারতকে কপি করো… পাকিস্তানকে এ কেমন পরামর্শ পাক প্রাক্তনীর!

PAK vs BAN: পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বার বাংলাদেশ টেস্ট ক্রিকেটে ১০ উইকেটে কোনও ম্যাচ জিতেছে। যার ফলে স্বাভাবিক ভাবেই পাক ক্রিকেট প্রেমীরা দলের ক্রিকেটারদের উপর রেগে রয়েছেন। একাধিক প্রাক্তন পাক ক্রিকেটার তো শান মাসুদের দলের পারফরম্যান্স নিয়ে নানান মন্তব্য করেছেন।

Pakistan Cricket: ভারতকে কপি করো... পাকিস্তানকে এ কেমন পরামর্শ পাক প্রাক্তনীর!
Pakistan Cricket: ভারতকে কপি করো... পাকিস্তানকে এ কেমন পরামর্শ পাক প্রাক্তনীর!
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 1:13 AM

কলকাতা: পাক ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে কাঁটাছেঁড়া চলছে। ঘরের মাঠে বাংলাদেশের (Bangladesh) কাছে প্রথম টেস্ট (Test) হেরেছে শান মাসুদের দল। ৩০ অগস্ট থেকে এই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। এখনও অবশ্য রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের কাছে প্রথম টেস্টে পাকিস্তানের (Pakistan) হারের সমালোচনা থামাতে পারছেন না তাঁদের দেশের প্রাক্তনীরাই। লাল বলের ক্রিকেটে পাক ক্রিকেটারদের হাল ফেরাতে এ বার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি পিসিবিকে এক পরামর্শ দিয়েছেন। তিনি মনে করেন, এ ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডের উচিত ভারতকে অনুসরণ করা। ঠিক কী নিয়ে বলেছেন বসিত?

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বার বাংলাদেশ টেস্ট ক্রিকেটে ১০ উইকেটে কোনও ম্যাচ জিতেছে। যার ফলে স্বাভাবিক ভাবেই পাক ক্রিকেট প্রেমীরা দলের ক্রিকেটারদের উপর রেগে রয়েছেন। একাধিক প্রাক্তন পাক ক্রিকেটার তো শান মাসুদের দলের পারফরম্যান্স নিয়ে নানান মন্তব্য করেছেন। এরই মাঝে বসিত নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ওয়ান-ডে টুর্নামেন্ট হবে এখানে। যে টুর্নামেন্টকে বলা হচ্ছে চ্যাম্পিয়ন্স কাপ। ইংল্যান্ডস অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সিস্টেম কপি করছে পাকিস্তান। যেখানে ভারত আমাদের কাছেই রয়েছে। ওদের সিস্টেমটাও অনুসরণ করা উচিত। যখন অনুসরণের পথে হাঁটতেই হবে, তখন খানিক বুদ্ধিমত্তাও প্রয়োজন। ভারত যা করছে সেটা অনুসরণ করা দরকার।’

আসলে বসিত আলি ভারতের জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ দলীপ ট্রফির প্রসঙ্গ টেনেছেন। তিনি বলেন, ‘দলীপ ট্রফি শুরু হতে চলেছে। এটা কি টি-২০ বা ওডিআই টুর্নামেন্ট? এটা হল চার দিনের একটা প্রতিযোগিতা। ওরা নিজেদের বেসকে শক্তিশালী করায় ফোকাস করে। যে কারণে ওরা এত সফল।’

এই খবরটিও পড়ুন

এরই মাঝে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পাকিস্তান টিমে নেই শাহিন শাহ আফ্রিদি। টিম থেকে বাদ পড়লেন, নাকি বিশ্রাম দেওয়া হল তাঁকে, তা অবশ্য স্পষ্ট নয়। প্রথম টেস্টে তিনি মাত্র ২ উইকেট নিয়েছেন। অন্যদিকে আবার বাবা হয়েছেন। যে কারণেই হোক না কেন, শাহিনের টিমে না থাকা বিতর্ক তৈরি করছে।