Rishabh Pant: হাসান আসান নেহি… আউট হতেই রেগে কাঁই ঋষভ পন্থ, আছড়ে ফেললেন ব্যাট

India vs Bangladesh, 1st Test: হাসান মাহমুদকে থামানো সহজ নয়। এটাই প্রমাণ করার চেষ্টায় লেগে রয়েছেন বাংলাদেশের তরুণ। চিপক টেস্টে এক এক করে চারটি উইকেট ঝুলিতে ভরে নিয়েছেন ডান হাতি বোলার। শুরুটা করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাকে দিয়ে। এরপর এক এক করে শুভমন গিল ও বিরাট কোহলিও তাঁর ফাঁদে পা দেন।

Rishabh Pant: হাসান আসান নেহি... আউট হতেই রেগে কাঁই ঋষভ পন্থ, আছড়ে ফেললেন ব্যাট
হাসান আসান নেহি... আউট হতেই রেগে কাঁই ঋষভ পন্থ, আছড়ে ফেললেন ব্যাটImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 19, 2024 | 3:30 PM

কলকাতা: বছর ২৪ এর হাসান মাহমুদ (Hasan Mahmud) যেন পণ করে ভারতে এসেছেন, তাঁকে থামানো যাবেই না। তাঁর পারফরম্যান্সে সেটাই ফুটে উঠছে। চিপক টেস্টে এক এক করে চারটি উইকেট ঝুলিতে ভরে নিয়েছেন ডান হাতি বোলার। শুরুটা করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাকে দিয়ে। এরপর এক এক করে শুভমন গিল ও বিরাট কোহলিও তাঁর ফাঁদে পা দেন। প্রথম সেশনে ৩টি উইকেট নিয়ে থেমে থাকেননি হাসান। লাঞ্চ বিরতির পর পরই তিনি ফেরান টিম ইন্ডিয়ার বিধ্বংসী ব্যাটার ঋষভ পন্থকে (Rishabh Pant)

৬৩২ দিন পর টেস্টে কামব্যাক হল টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটার ঋষভের। শেষ তিনি ২০২২ সালের ২৫ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে খেলেছিলেন। এ বার তিনি টেস্ট প্রত্যাবর্তনের ম্যাচেও প্রতিপক্ষ হিসেবে পেলেন বাংলাদেশকে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫২ বলে ৩৯ রান করে মাঠ ছাড়লেন পন্থ।

এই খবরটিও পড়ুন

চিপক টেস্টে শুরু থেকেই ছন্দে ছিলেন ঋষভ। চতুর্থ উইকেটে যশস্বী জয়সওয়ালের সঙ্গে জুটি বাঁধেন ঋষভ। তবে লাঞ্চ বিরতির পর বেশিক্ষণ ক্রিজে কাটাতে পারলেন না। যশস্বীর সঙ্গে ৯৯ বলে ৬২ রানের পার্টনারশিপ গড়েন তিনি। ২৬তম ওভারের দ্বিতীয় বলে হাসানকে বাউন্ডারি মারেন পন্থ। এর পরের বলেই উইকেট হারান। অফ স্টাম্পের বাইরের বল কাট করতে গিয়ে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ দেন পন্থ। বড় ইনিংস খেলতে না পারায় ঋষভের চোখে মুখে হতাশা স্পষ্ট দেখা যাচ্ছিল। হাসানকে উইকেট দিতেই রেগে গিয়ে মাঠের মধ্যেই সজোরে ব্যাট দিয়ে আঘাত করেন তিনি।

দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরে স্ট্রাইক রেটের দিক থেকে রেকর্ড গড়েছেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ। ২০০০ সাল থেকে ধরলে টেস্টে সবচেয়ে বেশি স্ট্রাইকরেটের তালিকায় চারে পৌঁছে গিয়েছেন পন্থ। টেস্টে ৫৭টি ইনিংসে তাঁর স্ট্রাইকরেট ৭৩.৬।