India vs South Africa: ওয়ান ডে সিরিজে করোনা আক্রান্ত সুন্দরের বদলি জয়ন্ত, দলে এলেন সাইনি

করোনা সংক্রমিত হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা ওয়ান ডে সিরিজ থেকে বাদ পড়লেন ভারতীয় অল-রাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। বিসিসিআইয়ের (BCCI) তরফ থেকে তাঁর বদলি হিসেবে জয়ন্ত যাদবের (Jayant Yadav) নাম ঘোষণা করা হল।

India vs South Africa: ওয়ান ডে সিরিজে করোনা আক্রান্ত সুন্দরের বদলি জয়ন্ত, দলে এলেন সাইনি
India vs South Africa: ওয়ান ডে সিরিজে করোনা আক্রান্ত সুন্দরের বদলি জয়ন্ত, দলে এলেন সাইনি (ছবি-বিসিসিআই ওয়েবসাইট)

নয়াদিল্লি: করোনা সংক্রমিত হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা ওয়ান ডে সিরিজ থেকে বাদ পড়লেন ভারতীয় অল-রাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। বিসিসিআইয়ের (BCCI) তরফ থেকে তাঁর বদলি হিসেবে জয়ন্ত যাদবের (Jayant Yadav) নাম ঘোষণা করা হল। টিম ইন্ডিয়ার টেস্ট দলে রয়েছেন জয়ন্ত। পাশাপাশি নভদীপ সাইনিকেও একদিনের দলে যোগ করা হয়েছে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এক বিবৃতিতে বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ থেকে বাদ পড়লেন করোনা আক্রান্ত ওয়াশিংটন সুন্দর। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন তিনি। বুধবারই কেপ টাউন উড়ে যাওয়ার কথা ছিল তাঁর। ১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলা সিরিজে ওয়াশিংটনের বদলে দলে নেওয়া হল জয়ন্ত যাদবকে।’’

জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে চোট পেয়েছিলেন মহম্মদ সিরাজ। তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট সেরে উঠলেও, তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। তাই, তাঁর বদলে নভদীপ সাইনিকে নেওয়ার কথা ঘোষণা করেছে বোর্ড।

ভারতের হয়ে নিয়মিত খেলার সুযোগ পান না জয়ন্ত। এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে তিনি ৫টি টেস্টে ১৬টি উইকেট নিয়েছেন। এবং ২৪৬ রান এসেছে তাঁর ব্যাটে। ভারতের হয়ে এখনও পর্যন্ত ১টি একদিনের ম্যাচে খেলেছেন তিনি। তাতে ১টি উইকেট পেয়েছিলেন। এ বার ১৯ তারিখ থেকে শুরু হতে চলা প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে, সুযোগ কাজে লাগাতে পারেন কিনা সেটাই দেখার।

২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে শেষ বার খেলেছিলেন সুন্দর। তারপর তিনি আঙুলের চোটের জন্য ১০ মাস মাঠের বাইরে কাটিয়েছিলেন। মরুশহরে হওয়া আইপিএলের দ্বিতীয় পর্বেও খেলতে পারেননি তিনি। এমনটি টি-২০ বিশ্বকাপেও খেলার সুযোগ পাননি। সম্প্রতি সুন্দর তামিলনাড়ুর হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলেছিলেন। ১৬টি উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৪৮ রান করেছেন সুন্দর। আর সেখানেই ফের জাতীয় দলের নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েও করোনার কারণে সেই সুযোগ হাতছাড়া হয়ে গেল সুন্দরের।

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 2 Live: সামি ফেরালেন ভেরেইনকে, ছ’নম্বর উইকেট হারাল প্রোটিয়ারা

Click on your DTH Provider to Add TV9 Bangla