Shah Rukh Khan: মেয়ে সুহানাকে রক্ষা করতেই ভরা মাঠে ‘ভায়োলেন্ট’ শাহরুখ? ১২ বছর পর সত্যি সামনে

KKR, IPL 2024: মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২০১২ সালে এক ম্যাচে কেকেআরের মালিক শাহরুখ খান (Shah Rukh Khan) রাগে ফেটে পড়েছিলেন। এবং মাঠের নিরাপত্তাকর্মীর সঙ্গে তিনি বচসায় জড়িয়ে পড়েছিলেন। পরবর্তীতে ৫ বছর শাহরুখের ওয়াংখেড়েতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিলেন মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। পরবর্তীতে সেই নিষেধাজ্ঞা কমে তিন বছর হয়েছিল। কিন্তু তারপরও শাহরুখ ওয়াংখেড়েতে আর যান না।

Shah Rukh Khan: মেয়ে সুহানাকে রক্ষা করতেই ভরা মাঠে 'ভায়োলেন্ট' শাহরুখ? ১২ বছর পর সত্যি সামনে
Shah Rukh Khan: মেয়ে সুহানাকে রক্ষা করতেই ভরা মাঠে 'ভায়োলেন্ট' শাহরুখ? ১২ বছর পর সত্যি সামনে
Follow Us:
| Updated on: May 04, 2024 | 6:55 PM

কলকাতা: বলিউডের বাদশা তিনি। সিনেদুনিয়ায় মুম্বইয়ে তাঁর রাজ চলে। আর সেই তিনিই মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এক সময় ব্যান হয়েছিলেন। বিষয়টা পরিষ্কার করার জন্য ফিরে যাওয়া যাক ২০১২ সালে। সে বার প্রথম আইপিএল (IPL) চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর (KKR)। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২০১২ সালে এক ম্যাচে কেকেআরের মালিক শাহরুখ খান (Shah Rukh Khan) রাগে ফেটে পড়েছিলেন। এবং মাঠের নিরাপত্তাকর্মীর সঙ্গে তিনি বচসায় জড়িয়ে পড়েছিলেন। পরবর্তীতে ৫ বছর শাহরুখের ওয়াংখেড়েতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিলেন মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। পরবর্তীতে সেই নিষেধাজ্ঞা কমে তিন বছর হয়েছিল। কিন্তু তারপরও শাহরুখ ওয়াংখেড়েতে আর যান না। ১২ বছর পর জানা গেল, সেদিন মাঠে মেয়ে সুহানাকে রক্ষা করতেই রেগে গিয়েছিলেন কিং খান।

শুক্রবার, ৩ মে কেকেআরের অনুরাগীদের কাছে একটা বিশেষ দিন। সেই সঙ্গে শাহরুখ খানের জন্যও খুশির দিন। ১২ বছর পর ওয়াংখেড়েতে শাপমোচন করেছে কেকেআর। মুম্বই ইন্ডিয়ান্সকে এ বারের আইপিএলে তাদের ধরের মাঠে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নাইট টিমের সময় ২০২১ সালে যুক্ত ছিলেন জয় ভট্টাচার্য। ১২ বছর আগে সুহানার সঙ্গে কী ঘটেছিল, যার ফলে রেগে গিয়েছিলেন শাহরুখ খান? তা তুলে ধরেছেন কেকেআরের প্রাক্তন সদস্য জয় ভট্টাচার্য।

মুম্বই-কেকেআর আইপিএল ম্যাচের দিন তিনি সোশ্যাল মিডিয়া সাইট X এ লেখেন, ‘শেষ বার যখন কেকেআর ওয়াংখেড়েতে এমআইকে হারিয়েছিল, আমি সেই সময় ডাগআউটে ছিলাম। সেটা অনেক দিন আগের কথা। আজ অবশ্য আলাদা একটা দিন।’ এক ব্যক্তি সেখানে কমেন্ট করেন, এসআরকে ওয়াংখেড়ের সিকিউরিটি গার্ডকে গালাগালি দেওয়ার পর থেকে কেকেআর অভিশাপ পেয়েছিল। জয় এরপর ওই X বার্তার উত্তরে লেখেন, ‘কেকেআর ওই ঘটনার পর দুটো চ্যাম্পিয়নশিপ জিতেছে। এবং ও গালাগালি করেনি। আমি সেখানে ছিলাম। আর আমি দেখতে চাই পরের বার যখন আপনার পরিবারের ছোট্ট মেয়েটিকে কেউ অশালীন মন্তব্য করে, কী করে আপনি শান্ত থাকেন।’

KKR ex staff says Shah Rukh Khan did not use abuse at Wankhede Stadium

জয় ভট্টাচার্যর X এর স্ক্রিনশট।

জয় ভট্টাচার্যের এই কথা থেকে আসল কারণ জানা গিয়েছে, যে কেন ২০১২ সালে ওয়াখেড়েতে হঠাৎ রেগে গিয়েছিলেন শাহরুখ খান। ১২ বছরের মেয়ের দিকে যৌনগন্ধী মন্তব্য আসতেই রেগে যান শাহরুখ। আর বাবা হিসেবে শাহরুখ ওই মন্তব্য শুনে সেই সময় প্রতিবাদ করেছিলেন।

এর আগে শাহরুখ ‘আপ কী আদালত’ শো-তে ওই ওয়াংখেড়েতে হওয়া বিতর্ক নিয়ে মুখ খুলেছিলেন। সেই সময় শাহরুখ বলেছিলেন, ‘সরাও এখান থেকে।’ এরপরই হঠাৎ করে নিরাপত্তারক্ষীর সঙ্গে ঝামেলায় জড়ান কিং খান।