Jasprit Bumrah: পেস বোলিংয়ের প্রফেসর, কবে কলেজ খুলছেন জসপ্রীত বুমরা?

MI, IPL 2024: পঞ্জাবের বিরুদ্ধে মুল্লানপুরে শুক্রবার রাতে যে আইপিএল ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), তাতে অনবদ্য বোলিং করেছেন জসপ্রীত বুমরা। ভারতীয় তারকার পেসে কাবু হন তাবড় তাবড় ব্যাটাররা। তাঁকে এ বার পেস বোলিংয়ের প্রফেসর আখ্যা দিলেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার।

Jasprit Bumrah: পেস বোলিংয়ের প্রফেসর, কবে কলেজ খুলছেন জসপ্রীত বুমরা?
Jasprit Bumrah: পেস বোলিংয়ের প্রফেসর, কবে কলেজ খুলছেন জসপ্রীত বুমরা? Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 4:50 PM

কলকাতা: বল হাতে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) যে কোনও ম্যাচে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। বারে বারে তিনি তা প্রমাণ করেছেন। পঞ্জাবের বিরুদ্ধে মুল্লানপুরে শুক্রবার রাতে যে আইপিএল (IPL) ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), তাতে অনবদ্য বোলিং করেছেন জসপ্রীত বুমরা। ভারতীয় তারকার পেসে কাবু হন তাবড় তাবড় ব্যাটাররা। তাঁকে এ বার পেস বোলিংয়ের প্রফেসর আখ্যা দিলেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার।

জসপ্রীত বুমরা বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা পেস বোলার। যত দিন যাচ্ছে বুমরা আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন। এ বারের আইপিএলে এখনও অবধি ৭টি ম্যাচ খেলেছেন বুমরা। তাতে নিয়েছেন ১৩টি উইকেট। পার্পল ক্যাপ মুম্বইয়ের অন্যতম সেরা অস্ত্রর ঝুলিতে। তাঁর ইকোনমি ৫.৯৬। পঞ্জাব কিংসের বিরুদ্ধে জসপ্রীত বুমরা ৪ ওভার বল করে ২১ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন। ৯ রানে ওই ম্যাচ জেতে মুম্বই। ম্যাচের পর ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞ ইয়ান বিশপ সোশ্যাল মিডিয়া সাইট X এ বুমরাকে নিয়ে একটি পোস্ট করেছেন। যেখানে বুমরাকে প্রফেসর বলেছেন ইয়ান বিশপ।

ক্যারিবিয়ান প্রাক্তন ক্রিকেটার X এ লেখেন, ‘যদি জসপ্রীত বুমরাকে ফাস্ট বোলিংয়ের জন্য পিএইচডি ডিগ্রি দিতে পারতাম, তা হলে সেটা আমি দিতাম। ও অসাধারণ ভাবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সংযোগ স্থাপন করতে পারে, পেস বোলিংয়ের বিষয়ে অত্যন্ত জ্ঞানী এবং স্পষ্টভাবে ওর কথা বলার দক্ষতাও আছে।’ এখানেই থেমে থাকেননি ইয়ান বিশপ। তিনি আরও লেখেন, ‘আমি দেশের প্রতিটি প্রান্তের সমস্ত স্তরের তরুণ পেসারদের কাছে ওর লেকচার পৌঁছে দিতে চাই। আমি জসপ্রীতের অবসরের জন্য অপেক্ষা করতে পারছি না।’ এরপর ইয়ান বিশপ হ্যাশট্যাগ দিয়ে প্রফেসর লিখে ভারতীয় তারকা পেসারকে এক আলাদা স্বীকৃতি দিয়েছেন।

এ বার দেখার সত্যিই জসপ্রীত বুমরা অবসর নেওয়ার পর পেস বোলিংয়ের তালিম দেওয়ার জন্য নিজের কলেজ খুলে ফেলেন কিনা। তেমনটা হলে অবশ্য মন্দ হবে না। ভারতীয় তরুণ বোলারদের উন্নতিই হবে।