2011 World Cup Final: ১১ বছর আগের স্মৃতির পাতা খুলে কী বললেন সচিন-যুবরাজ-রায়নারা?

আজ সেই ঐতিহাসিক জয়ের ১১ বছর পূর্তিতে রোমাঞ্চকর জয়ের দিনের কথা স্মরণ করেছেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে শুরু করে যুবরাজ সিং (Yuvraj Singh), হরভজন সিং (Harbhajan Singh), সুরেশ রায়নারা (Suresh Raina)।

2011 World Cup Final: ১১ বছর আগের স্মৃতির পাতা খুলে কী বললেন সচিন-যুবরাজ-রায়নারা?
Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 7:55 PM

নয়াদিল্লি: আজ ২ এপ্রিল। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে আজকের দিনটা বিশেষ স্মরণীয়। কারণ ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জেতার আজ ১১ বছর। ২০১১ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বার ভারতকে বিশ্বকাপ খেতাব এনে দিয়েছিলেন ধোনি-গৌতম-যুবরাজরা। আজ সেই ঐতিহাসিক জয়ের ১১ বছর পূর্তিতে রোমাঞ্চকর জয়ের দিনের কথা স্মরণ করেছেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে শুরু করে যুবরাজ সিং (Yuvraj Singh), হরভজন সিং (Harbhajan Singh), সুরেশ রায়নারা (Suresh Raina)। ২৮ বছরের অপেক্ষার পর দ্বিতীয়বার বিশ্বকাপ জেতার অনুভূতিটা এখনও ভুলতে পারেননি যুবি-বিরাটরা। আর এই অভূতপূর্ব স্মৃতি আজীবন মনে রাখার মতোই তো বটে। তাই ভোলা তো দূর, বরং প্রতি বছর এই বিশেষ দিনটাই স্মৃতির সাগরে ডুব দেন ভারতকে ২০১১ বিশ্বকাপ (2011 World Cup) জেতানোর কারিগররা।

ইন্সটাগ্রামে এক লম্বা পোস্টে ভারতের দ্বিতীয় বার বিশ্বকাপ জয় উদযাপনের কয়েকটা ছবি পোস্ট করে যুবরাজ লেখেন, “এটা শুধু একটা বিশ্বকাপ জয় ছিল না। এটা ১০০ কোটি ভারতীয়র স্বপ্নপূরণ ছিল। গোটা দেশ এবং বিশেষ করে সচিন তেন্ডুলকরের জন্য বিশ্বকাপ জিততে মরিয়া এমন একটা দলের অংশ হতে পারায় আমি গর্বিত। দেশের জার্সি গায়ে দিয়ে, দেশের সম্মান বাড়ানোর থেকে গৌরবের আর কোনও কিছুই হতে পারে না।”

ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকরও ঐতিহাসিক দিনের কথা স্মরণ করে একটি ছবি পোস্ট করে লেখেন, “কীভাবে স্বপ্ন শুরু হয়েছিল এবং কীভাবে সেই স্বপ্নপূরণ হয়েছিল।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না টুইটারে লেখেন, “২০১১ সালের বিশ্বকাপ ছিল এমন একটা টুর্নামেন্ট যা ভারতীয় ক্রিকেটের জন্য সব কিছু বদলে দিয়েছে। ওটা ছিল এমন একটা মুহূর্ত যখন আমাদের স্বপ্নপূরণ হয়েছিল। এবং ওই মুহূর্তটা চিরকাল আমাদের হৃদয়ের কাছে থাকবে।”

সুরেশ রায়না, যুবরাজের পাশাপাশি হরভজন সিংও টুইটারে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের ছবি পোস্ট করে লেখেন, “২ এপ্রিল – যেদিন কোটি কোটি মানুষ আনন্দে লাফিসে উঠেছিল! ভারত এ দিন রাতে ট্রফি হাতে তুলেছিল, সেই রাতটা উপভোগ করেছিলাম আমি এবং আজীবন এটা মনে থেকে যাবে।”

আরও পড়ুন: GT vs DC Score, IPL 2022: শুরুতেই ধাক্কা খেল গুজরাত, ওয়েডকে ফেরালেন রহমান

আরও পড়ুন: 2011 World Cup Final: বিশ্বকাপের ফাইনালে সচিনের বলা তিনটে কথা আজও ভোলেননি বিরাট

আরও পড়ুন: IPL 2022: ধোনির পথেই হেঁটেই সাফল্য পাচ্ছেন এই ক্রিকেটার, কার নাম বললেন রবি শাস্ত্রী?