Novak Djokovic: কোর্টে ফিরছেন নোভাক জোকোভিচ

Dubai Open: এটিপি টুর্নামেন্ট হলেও নতুন বছরে এই প্রথম পেশাদার সার্কিটে পা রাখবেন জোকোভিচ। আর তখন দুবাইয়ের প্রেস রুমে নোভাক-বিস্ফোরণ ঘটতেও পারে। যে বিতর্কে ফালাফালা হয়েছেন তিনি, তা যে দুবাইয়েই মুছে ফেলতে চাইবেন, নিশ্চিত জোকারের ভক্তরা।

Novak Djokovic: কোর্টে ফিরছেন নোভাক জোকোভিচ
কোর্টে ফিরলেও বিতর্ক পিছু ছাড়বে নোভাকের? Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 10:00 AM

দুবাই: ভিসা বিতর্কের জল এখনও গড়াচ্ছে। অস্ট্রেলিয়া সরকারের বিরুদ্ধে ক্ষোভ বিক্ষোভ উগড়ে দিচ্ছে তাঁর ভক্তকুল। এরই মধ্যে কোর্টে ফিরতে চলেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। নোভাক জোকোভিচকে (Novak Djokovic) দেখা যেতে পারে দুবাই ওপেনে। যা হওয়ার কথা আগামী মাসে। এই টুর্নামেন্টে অবশ্য করোনার ভ্যাকসিন (corona vaccine) সংক্রান্ত সমস্যার মুখে পড়তে হবে না জোকারকে। তিনি যে খেলবেন, সেই মর্মে জানিয়েওছেন আয়োজকদের। অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) যেমন নামা হয়নি, তেমনই ফরাসি ওপেনেও নামার ক্ষেত্রে প্রতিষেধক নীতি বড় হতে পারে জোকারের। এমনই চাপে পড়েছেন যে, স্পেনে নিজের কেনা বাড়িতেও যেতে পারছেন না সার্বিয়ান টেনিস তারকা।

ফেব্রুয়ারির ২১ থেকে ২৬ দুবাই ওপেন (Dubai Open)। এই আন্তর্জাতিক টুর্নামেন্টে নামার অর্থই হল, নিজেকে ফিট রাখা। এই মরসুমে উইম্বলডন, ফরাসি ওপেন ও ইউএস ওপেন বাকি থাকছে। জোকার সব রকম ভাবে নিজেকে তৈরি রাখতে চান। ২০টি গ্র্যান্ড স্লাম (Grand Slam) জেতা টেনিস তারকা অনন্য রেকর্ডের দিকে ঝুঁকে রয়েছেন। অস্ট্রেলিয়ান ওপেন যদি খেলতে পারতেন, তাহলে হয়তো নাদাল, ফেডেরারের ২০ গ্র্যান্ড স্লামের বন্ধনী থেকে বেরিয়ে যেতেন। তা না হওয়ায় নাদালের সামনে ২১টা গ্র্যান্ড স্লাম জেতার দারুণ সুযোগ রয়েছে। মেলবোর্ন পার্কে না থাকলেও রড লেভার এরিনাতে যে চোখ আটকে রয়েছে জোকারের, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

নাদাল যদি অস্ট্রেলিয়ান ওপেন জেতেনও, তাহলেও দুবাই ওপেন আকর্ষণের কেন্দ্র বিন্দু হতে চলেছে। এটিপি টুর্নামেন্ট হলেও নতুন বছরে এই প্রথম পেশাদার সার্কিটে পা রাখবেন জোকোভিচ। আর তখন দুবাইয়ের প্রেস রুমে নোভাক-বিস্ফোরণ ঘটতেও পারে। যে বিতর্কে ফালাফালা হয়েছেন তিনি, তা যে দুবাইয়েই মুছে ফেলতে চাইবেন, নিশ্চিত জোকারের ভক্তরা।

আরও পড়ুন : Australian Open 2022: কর্নেটের দৌড় থামিয়ে শেষ চারে কলিনস, সেমির লড়াইয়ে ইগা স্বোয়াতেকও