Nokia T20: সাশ্রয়ী ট্যাবলেট কিনতে চান? বাজারে আসতে চলেছে নোকিয়ার টি২০ ট্যাবলেট…

নোকিয়া টি ২০ টেকনিক্যালি নোকিয়া ব্র্যান্ডের দ্বিতীয় ট্যাবলেট। এইচএমডি গ্লোবাল নোকিয়ার স্মার্টফোন এবং আনুষাঙ্গিক পোর্টফোলিওর নিয়ন্ত্রণ নেওয়ার আগে নোকিয়া এন ১ নামে একটি ট্যাবলেট লঞ্চ করেছিল।

Nokia T20: সাশ্রয়ী ট্যাবলেট কিনতে চান? বাজারে আসতে চলেছে নোকিয়ার টি২০ ট্যাবলেট...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 3:19 PM

এইচএমডি গ্লোবাল থেকে নোকিয়ার প্রথম ট্যাবলেট লঞ্চ করা হল। এটাকে নোকিয়া টি -টোয়েন্টি বলা হচ্ছে। এইচএমডির স্মার্টফোনগুলি সম্প্রতি অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের পাশাপাশি বেশ ভাল গতিতে নিজেদের লঞ্চ করছে। কিন্তু, একই সঙ্গে, আরও বেশি সংখ্যক কোম্পানি ট্যাবলেট বিভাগে মনোযোগ দিতে শুরু করেছে বলে এইচএমডি এই সিদ্ধান্ত নিয়েছে। নোকিয়া টি-২০ একটি সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড ট্যাবলেট যা গ্রাহকরা পছন্দ করবে। কারণ এইচএমডি এই ট্যাবলেটে দুই বছরের অ্যান্ড্রয়েড সংস্করণ আপগ্রেডের প্রতিশ্রুতি দিচ্ছে।

নোকিয়া টি ২০ টেকনিক্যালি নোকিয়া ব্র্যান্ডের দ্বিতীয় ট্যাবলেট। এইচএমডি গ্লোবাল নোকিয়ার স্মার্টফোন এবং আনুষাঙ্গিক পোর্টফোলিওর নিয়ন্ত্রণ নেওয়ার আগে নোকিয়া এন ১ নামে একটি ট্যাবলেট লঞ্চ করেছিল। এটি স্টক অ্যান্ড্রয়েড এবং তার ফিচারগুলো নিয়ে লঞ্চ করবে। এইচএমডি বাজারে ট্যাবলেটের উচ্চ চাহিদাকে পুঁজি করার চেষ্টা করছে। কারণ প্যান্ডেমিকের পর শিক্ষাধারায় আমূল পরিবর্তন এসেছে। আর সেই শিক্ষার্থীদের সুবিধার জন্য ট্যাবলেট একটা বিশাল সুবিধার জায়গা। 

Nokia T20

নোকিয়া টি -টোয়েন্টি দাম:

নোকিয়া টি-টোয়েন্টির ইউকেতে ওয়াই-ফাই ভার্সনের জন্য প্রায় ১৮,৩১২ টাকা এবং LTE ভার্সনের জন্য প্রায় ২০,৩৫০ টাকা। ট্যাবলেটটি একটাই রঙের ভ্যারিয়েন্টে আসে। এটি এখন যুক্তরাজ্যে কেনার জন্য উপলব্ধ। যদিও, এইচএমডি ভারতে ট্যাবলেটটি চালু করার পরিকল্পনা সম্পর্কে কিছু বলেনি। তবে সম্ভবত নোকিয়া টি -টোয়েন্টি খুব তাড়াতাড়িই ভারতে লঞ্চ করতে চলেছে।

নোকিয়া টি -টোয়েন্টি স্পেসিফিকেশন:

নোকিয়া টি-টোয়েন্টি ট্যাবলেটটি ১০.৪-ইঞ্চির স্ক্রিন রয়েছে। যার 1200×2000-পিক্সেল রেজোলিউশন এবং একটা মোটা বেজেল রয়েছে। যদিও এটা দেখতে পুরানো ধাঁচের মনে হতে পারে। কিন্তু ট্যাবলেটটি আপনাকে আপনার থাম্ব রাখার জন্য যথেষ্ট জায়গা দিয়েছে। এটি উচ্চমানের ট্যাবলেট নয় ঠিকই, কিন্তু ভিতরে ইউনিসক টাইগার T610 প্রসেসর রয়েছে। যা আপনার ভিডিয়ো কল এবং কিছু নথিপত্র-সংক্রান্ত কাজের ক্ষেত্রে সাহায্য করবে। ট্যাবলেটটিতে ৩ জিবি এবং ৪ জিবি র‍্যামের অপশন আছে। কিন্তু HMD শুধুমাত্র যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রেই এটি বিক্রি করছে। তবে, এর ৩ জিবি ভ্যারিয়েন্ট খুব তাড়াতাড়িই ভারতে আসতে চলেছে। নোকিয়া টি-টোয়েন্টিতে স্টিরিয়ো স্পিকার রয়েছে।

একইভাবে, ট্যাবলেটে স্টোরেজ অপশন হিসেবে ৩২ জিবি এবং ৬৪ জিবি উভয় ভ্যারিয়েন্টে পাওয়া যায়। কিন্তু ৬৪ জিবি ভ্যারিয়েশনটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে পাওয়া যায়। এইচএমডি ট্যাবলেটে দুই বছরের অ্যান্ড্রয়েড সংস্করণ আপগ্রেড এবং তিন বছরের নিরাপত্তা আপগ্রেডের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Android 12 Launch Update: অ্যান্ড্রয়েড ১২ এসে গেছে, দেখে নিন কোন কোন স্মার্টফোন এই নতুন অ্যান্ড্রয়েড সমর্থন করবে…

আরও পড়ুন: Amazon Festival Sale: কোন সংস্থার কোন স্মার্টফোন ছাড়ের পর ২৫,০০০ টাকার কমে পাওয়া যাচ্ছে?