Viral Video: মদ্যপ চালকের প্রাণ বাঁচাল অটোপাইলট

টেসলা কোম্পানির এই গাড়ির গতিবিধি নিজেই নিয়ন্ত্রণ করতে পারে অটোপাইলট। কিন্তু এর জন্য ড্রাইভারের সিটে কাউকে না কাউকে বসতেই হবে। চালু করতে হবে অটোপাইলট ফাংশন মোড।

Viral Video: মদ্যপ চালকের প্রাণ বাঁচাল অটোপাইলট
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 4:15 PM

গাড়িটি টেসলা কোম্পানির। এই গাড়ির অন্যতম ফিচার অটোপাইলটের উপস্থিতি। সে কোনও মানুষ নয়। সে কেবলই একটি ফিচার মাত্র। চালক গাড়ির নিয়ন্ত্রণ হারালে অটো-পাইলটই গাড়ি চালানোর দায়িত্বভার তুলে নেয় তার অদৃশ্য কাঁধে। তেমনই নিদর্শন পাওয়া গেল ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে। নরওয়েতে ঘটেছে এই আশ্চর্য ঘটনা। দেখে তাজ্জব বনেছে গোটা দুনিয়া।

টেসলা কোম্পানির এই গাড়ির গতিবিধি নিজেই নিয়ন্ত্রণ করতে পারে অটোপাইলট। কিন্তু এর জন্য ড্রাইভারের সিটে কাউকে না কাউকে বসতেই হবে। চালু করতে হবে অটোপাইলট ফাংশন মোড। অটোপাইলট যদি কোনও কারণে কাজ করা বন্ধ করে দেয়, চালককে তৎক্ষণাৎ সজাগ থেকে গাড়ির নিয়ন্ত্রণ নিতে হবে। কিন্তু এই ভিডিয়োতে যা দেখা যাচ্ছে, দেখে নেট নাগরিকরা অবাক। অচৈতন্য চালকের নিয়ন্ত্রণ হারিয়ে যাওয়ায় সেই দায়িত্ব গ্রহণ করল অটোপাইলট। উলটো ঘটনা ঘটল যাকে বলে। ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে বাঁচাল চালক ও গাড়িটিকে।

গাড়ির আটোপাইলট মোড নিয়ে কিছু দিন ধরেই আলোচনা হচ্ছে নেট মাধ্যমে। নানা ব্যক্তি নানা ধরনের পোস্ট করেছেন। তাঁরা চাক্ষুষ করেছেন গাড়ির পিছনে ও প্যাসেঞ্জার সিটে বসে আছেন চালক বা যাত্রী। গাড়িটি চালাচ্ছে অটোপাইলট। বারবার যেখানে বলা হয়েছে, গাড়ি চালানোর সময় চালককে বসতে হবে চালকের সিটেই।

এবার এই ভাইরাল হওয়া ভিডিয়ো প্রমাণ করল ড্রাইভার সিটে বসা কতখানি জরুরি। ২৪ বছরের এক ব্যক্তি আকণ্ঠ মদ্যপান করে গাড়িটি চালাচ্ছিলেন। হঠাৎই তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। আর ঠিক সেই সময় গাড়ি নিয়ন্ত্রণ করে অটোপাইলট। ড্রাইভারের প্রাণ বাঁচায়। এমনকী, বিপাকে পড়া থেকে বাঁচায় অন্য গাড়িকেও।

আরও পড়ুনViral Video: রহস্যজনক উল্কাপাতে পালটে গেল তুরস্কের আকাশের রং

Viral video: মাইক্রোগ্র্যাভিটিতে মধুর আচরণ নিয়ে ধুন্ধুমার! ভাইরাল ভিডিয়ো দেখে অবাক নেটাপাড়া