Bankura: সুভাষ সরকারকে ভিতরে ভিতরে কে হারিয়েছে ? ফেলা হল পোস্টার

Bankura: সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রটি হাতছাড়া হয়েছে বিজেপির। পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী সুভাষ সরকার। বাঁকুড়া বিধানসভা ছাড়া ওই লোকসভার প্রতিটি বিধানসভাতেই পিছিয়ে রয়েছে গেরুয়া শিবির।

Bankura: সুভাষ সরকারকে ভিতরে ভিতরে কে হারিয়েছে ? ফেলা হল পোস্টার
সুভাষ সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2024 | 3:08 PM

বাঁকুড়া: লোকসভা নির্বাচনের আগেই বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল বাঁকুড়ায়। রাখ-ঢাক না করে তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের বিরুদ্ধে দলীয় কর্মীরা প্রকাশ্য রাস্তায় নেমে বিক্ষোভ দেখানো থেকে শুরু হয়। নির্বাচনে সুভাষ সরকারের বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে দলের নেতার মনোনয়ন জমাকে ঘিরে তৈরি হয়েছিল গেরুয়া শিবিরের অস্বস্তি। এবার সেই অস্বস্তি বহুগুনে বাড়িয়ে দিল ছাতনার বিজেপি বিধায়ক সত্যনারায়ণ মুখোপাধ্যায়কে উদ্দেশ্য করে লেখা একটি পোস্টার। মঙ্গলবার সকালে বাঁকুড়ার ছাতনা ব্লকের ঝাঁটিপাহাড়ি এলাকায় সাদা কাগজে লেখা পোস্টারে সত্যনারায়ণ মুখোপাধ্যায়কে দায়ি করা হয় সুভাষ সরকারকে হারানোর মূল কারিগর হিসাবে। পোস্টারে উল্লেখ করা ছিল ‘দূর হটো’ স্লোগান। যা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। এই ঘটনার জন্য বিজেপি ও তৃণমূল পরস্পরকে কাঠগড়ায় তুলেছে।

সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রটি হাতছাড়া হয়েছে বিজেপির। পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী সুভাষ সরকার। বাঁকুড়া বিধানসভা ছাড়া ওই লোকসভার প্রতিটি বিধানসভাতেই পিছিয়ে রয়েছে গেরুয়া শিবির। নির্বাচনের এই ফলাফল সামনে আসার পর থেকে বিজেপির অন্দরে ক্রমশ চওড়া হয়েছে ফাটল। বিজেপির এই পরিণতির জন্য দলের অন্দরেই একে অপরকে দোষারোপ করতে কসুর করছেন না বিজেপি নেতৃত্ব।

এই অবস্থার মাঝেই আজ ঝাঁটিপাহাড়িতে পড়ল পোস্টার। যেখানে সুভাষ সরকারের হারের জন্য দায়ী করা হয়েছে ছাতনার বিজেপি বিধায়ক সত্যনারায়ণকে। পোস্টারে লেখা, সত্যনারায়ণ মুখার্জীর জন্যই ছাতনা ও শালতোড়া বিধানসভায় পিছিয়ে পড়েছে গেরুয়া শিবির। সংগঠনকে শেষ করার জন্যও ওই বিধায়ক দায়ী বলে দাবি করা হয়েছে। এই পোস্টার কে বা কারা দিয়েছে তা স্পষ্ট নয়।

বিজেপির দাবি, এই পোস্টার দিয়েছে তৃণমূল। পোস্টার দেওয়ার অভিযোগ অস্বীকার করে তৃনমূলের দাবি এই ঘটনা বিজেপির গোষ্ঠীদ্বন্দের ফসল। স্থানীয় বিজেপি নেতা শ্রীকান্ত রক্ষিত বলেন, “এটা তৃণমূলের চক্রান্ত। এখানে আমাদের সংগঠন শক্ত। সেই কারণে চক্রান্ত করেই এই কাজ করেছে।” স্থানীয় তৃণমূল নেতা পরমেশ্বর কুন্ডু বলেন, “বিজেপির দাবি অমূলক। বিজেপির গোষ্ঠী কোন্দল আজকের নয় এই লোকসভা নির্বাচন থেকে চলছে। ওদের গোষ্ঠী কোন্দলের খোলস মানুষের সামনে চলে আসছে।”