Siliguri: শিলিগুড়িতে পৌঁছেই স্কুলে ‘ছুট’ কেন্দ্রীয় দলের, তৃণমূল নেতার স্কুলে তখনও তুঙ্গে ‘কনে দেখানো ব্যস্ততা’

Darjeeling: বুধবার উত্তরের জেলায় আসার কথা ছিল কেন্দ্রীয় দলের। বাগডোগরা নেমেই বাগডোগরা শুভমায়া সুর্যনারায়ন স্কুলে পৌঁছন সদস্যরা।

Siliguri: শিলিগুড়িতে পৌঁছেই স্কুলে 'ছুট' কেন্দ্রীয় দলের, তৃণমূল নেতার স্কুলে তখনও তুঙ্গে 'কনে দেখানো ব্যস্ততা'
কেন্দ্রীয় দল খতিয়ে দেখছে এলাকা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 7:53 AM

শিলিগুড়ি: ঠিক যেন ‘কনে দেখানো ব্যস্ততা’। কেন্দ্রীয় দল আসবে জেনে এক্কেবারে ফিটফাট স্কুলের মিড ডে মিলের কিচেন। তড়িঘড়ি লেখা হয়েছে ‘পিএম পোষণ’ কেন্দ্রীয় প্রকল্পের নাম। হাতে গ্লাভস, মাথায় টুপি পরিয়ে দেওয়া হয়েছে স্বনির্ভর গোষ্ঠীর কর্মিদের। সাজিয়ে রাখা হয়েছে চালের ড্রাম ইত্যাদি। রাখা হয়েছে সাজেশন বক্স।

বুধবার উত্তরের জেলায় আসার কথা ছিল কেন্দ্রীয় দলের। বাগডোগরা নেমেই বাগডোগরা শুভমায়া সুর্যনারায়ন স্কুলে পৌঁছন সদস্যরা। ওই স্কুলেই শিক্ষক জেলা তৃণমূল শিক্ষক সমিতির সভাপতি সুপ্রকাশ রায়। ফলে বাড়তি মাত্রা পায় এই পরিদর্শন। স্কুলে গিয়ে খুঁটিয়ে খুঁটিয়ে মিড ডে মিল প্রকল্পের কাজ দেখেন পরিদর্শনকারী দলের সদস্যরা। খেয়ে দেখেন মিড ডে মিল। তৃণমূলের শিক্ষক সমিতির সভাপতি সুপ্রকাশ রায় বলেন, ‘দলের উদ্দেশ্য সবার জানা। তবে শিক্ষক হিসেবে দলকে স্বাগত জানাচ্ছি।’

প্রসঙ্গত, কেন্দ্রের প্রতিনিধি দল এসেছে রাজ্যে। জেলায়-জেলায় পৌঁছন তাঁরা। অভিযোগ, দীর্ঘদিন ধরে স্কুলগুলির পরিচর্যা, সাফাই সহ অন্যান্য কাজ গুলি সঠিক ভাবে করা করা হয়নি। এমনকী মিড-ডে মিলের খাবারের গুণগত মান ও পরীক্ষা করে দেখা হয়নি। খাবারের মান ভাল ছিল না। কখনো খাবারে কোথাও মিলেছে সাপ কোথাও টিকটিকি তো কোথাও বা আরশোলা। এমনই অভিযোগ উঠেছে ভূরি-ভূরি। বিরোধীদের অভিযোগ, কেন্দ্রীয় দলের প্রশ্নের মুখে যাতে পড়তে না হয় সেই কারণেই এত তোড়জোড় বলে মনে করা হচ্ছে।