Jalpaiguri News: ‘ইউনিফর্মের সঙ্গে এসব কী মানায়! খুলে ফেলো’, শিক্ষিকাদের একটা কথাতেই উত্তাল স্কুল

Jalpaiguri: স্কুল খুলেছে মাত্র কিছুদিন হল। আর তার মধ্যেই ছাত্রীদের পোশাক নিয়ে বিতর্ক। অভিযোগ, কিছু সংখ্যক সংখ্যালঘু ছাত্রী স্কুল পোশাকের সঙ্গে হিজাব পড়ে এসেছিল।

Jalpaiguri News: 'ইউনিফর্মের সঙ্গে এসব কী মানায়! খুলে ফেলো', শিক্ষিকাদের একটা কথাতেই উত্তাল স্কুল
ধূপগুড়ি স্কুলে পোশাক বিতর্ক (নিজস্ব চিত্র)

জলপাইগুড়ি: স্কুল খুলতেই পোশাক বিতর্ক! হিজাব পড়ে আশায় ছাত্রীদের কটূক্তির অভিযোগ শিক্ষিকাদের বিরুদ্ধে। উত্তেজনা ছড়াল ধূপগুড়ি গার্লস হাইস্কুলে। প্রধান শিক্ষিকার ঘরে বিক্ষোভ দেখান অভিভাবকরা।

স্কুল খুলেছে মাত্র কিছুদিন হল। আর তার মধ্যেই ছাত্রীদের পোশাক নিয়ে বিতর্ক। অভিযোগ, কিছু সংখ্যক সংখ্যালঘু ছাত্রী স্কুল পোশাকের সঙ্গে হিজাব পড়ে এসেছিল। অভিযোগ, তা নিয়ে প্রশ্ন তোলেন কয়েকজন স্কুল শিক্ষিকা। এমনকি ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয় বলেও অভিযোগ।

বৃহস্পতিবার তাদের অভিভাবকরা স্কুল এসে বিষয়টি জানতে চান। স্কুলের প্রধান-শিক্ষিকার ঘরে আঞ্জুমান কমিটির সদস্যরা এবং অভিভাবকরা প্রধান শিক্ষিকার কাছে গোটা বিষয়টি বলেন। শিক্ষিকারাা কেন এই এমন কথা বললেন, তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা।

অভিযোগ, যখন প্রধান শিক্ষিকার সঙ্গে তাঁরা কথা বলছিলেন, সে সময় অভিযুক্ত শিক্ষিকারা রীতিমতো তর্ক-বিতর্ক শুরু করেন। অভিযোগ অভিভাবকদের কটূক্তিও করেন তাঁরা। স্বাভাবিকভাবেই আরও কিছুটা উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে। ধূপগুড়ি গার্লস হাই স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান ধূপগুড়ি পুরসভার ভাইস-চেয়ারম্যান তথা ধুপগুড়ি গার্লস স্কুলের পরিচালন সমিতির সভাপতি রাজেশ কুমার সিং।

স্কুলে আসেন ধূপগুড়ি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম বসাকো। অভিভাবকদের সঙ্গে কথা বলেন তাঁরা। দীর্ঘক্ষন আলোচনা চলে। প্রধান শিক্ষিকা অনিতা ঘোষের ঘরে সহকারি প্রধান শিক্ষিকার উপস্থিতিতে দুপক্ষের আলোচনা হয়। পরে স্কুল পরিচালন সমিতির সভাপতি রাজেশ কুমার সিংয়ের উপস্থিতিতে এবং অভিভাবকদের সামনে ক্ষমা চান অভিযুক্ত শিক্ষিকারা। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তবে আলোচনা মাধ্যমে সেই সমস্যা মিটে গেছে বলে তারা জানান স্কুল পরিচালন সমিতির সভাপতি । অভিভাবকরা জানান, যে শিক্ষিকারা এরকম কথা বলেছেন তারা তাদের ভুল বুঝতে পেরেছেন। পরবর্তীতে পরিচালন কমিটি বৈঠক করে এব্যাপারে সিদ্ধান্ত নিবে বলেও জানা গেছে।

আঞ্জুমান কমিটির সেক্রেটারি আমজাদ খান বলেন, “স্কুলের অল্প কয়েকজন ছাত্রী হিজাব পড়ে আসে। তাতে কয়েকজন শিক্ষিকা ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই তাদের হিজাব পড়া নিয়ে কিছু কথা শোনান। কটূক্তি করেন বলে অভিযোগ। তারপর বিষয়টি জানাজানি হওয়ায় আমরা প্রধান শিক্ষিকার সঙ্গে কথা বলতে এসেছিলাম। সিদ্ধান্ত হয়েছে, লাল রঙেরই হিজাব পরে আসবে ছাত্রীরা। তাতে স্কুল ড্রেসের সঙ্গে ম্যাচ হয়ে যাবে।”

স্কুল পরিচালন সমিতির সভাপতি রাজেশকুমার সিং বলেন, “স্কুলের তরফে কোনও ফতোয়া জারি করা হয়নি। এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে। অভিভাবক, শিক্ষিকা, ম্যানেজিং কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যা ভুল বোঝাবুঝি হয়েছিল, তা আজ মিটে গিয়েছে।”

আরও পড়ুন: Jalpaiguri Toto Fare: মূল্যবৃদ্ধির বাজার বলে কথা, এবার থেকে টোটোতে উঠলেই ন্যূনতম ভাড়া কত হতে চলেছে জানেন?

আরও পড়ুন: Khejuri Clash: রাত পেরিয়েছে, খেজুরি-পাহারায় পুলিশ! তবে ভয়, ‘উর্দিধারী সরলেই ফের হবে না বোমাবাজি’

Click on your DTH Provider to Add TV9 Bangla