Doctors Harassment: চিকিৎসকদের হেনস্থার অভিযোগ পুলিশকর্মীদের বিরুদ্ধে! চাঞ্চল্য জলপাইগুড়িতে

Jalpaiguri: সূত্রের খবর, জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের বিএমওএইচ চিকিৎসক সুরজিৎ ঘোষ ও আরও দুই চিকিৎসক শুক্রবার রাত্রিবেলা ডুয়ার্সের চালসা এলাকার একটি রিসর্টে যান এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে।

Doctors Harassment: চিকিৎসকদের হেনস্থার অভিযোগ পুলিশকর্মীদের বিরুদ্ধে! চাঞ্চল্য জলপাইগুড়িতে
চিকিৎসকদের বিক্ষোভ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 3:31 PM

ধূপগুড়ি: পুলিশের বিরুদ্ধে ধিক্কার জানিয়ে ডিএম ও এসপি অফিসে বিক্ষোভ দেখালেন বিশিষ্ট চিকিৎসকরা। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়িতে।

সূত্রের খবর, জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের বিএমওএইচ চিকিৎসক সুরজিৎ ঘোষ ও আরও দুই চিকিৎসক শুক্রবার রাত্রিবেলা ডুয়ার্সের চালসা এলাকার একটি রিসর্টে যান এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে। অভিযোগ, সেখান থেকে রাতে ফেরার সময় মেটলি থানার আইসি নিলম সঞ্জিব কুজু মদ্যম অবস্থায় বিএমওএইচ এর অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন।

এরপর গাড়ি থেকে নেমে সুরজিতবাবু নিজে তাঁর পরিচয় দিয়ে ঘটনার প্রতিবাদ করলে আইসি-র গাড়িতে থাকা পুলিশ কর্মীরা বিএমওএইচ সহ অন্য দুই চিকিৎসকের উপর চড়াও হয়ে তাঁদের মারধর করেন বলে অভিযোগ। এরপর সেখান থেকে তাঁদের নিয়ে গিয়ে থানার পাশে একটি কমিউনিটি হলে বসিয়ে রাখা হয়। ঘটনার খবর পেয়ে মেটেলির বিএমওএইচ গিয়ে এই তিন চিকিৎসকে সেখান থেকে ছাড়িয়ে নিয়ে আসেন।

গোটা ঘটনায় মেটেলি থানার আইসি নিলম সঞ্জীব কুজুর ও তার টিমের বিরুদ্ধে গর্জে ওঠেন চিকিৎসকেরা। প্রতিবাদে জেলার সমস্ত চিকিৎসক, বিএমওএইচ, স্বাস্থ্য দফতরের আধিকারিকরা দোষীদের শাস্তির দাবিতে সরব হয়ে জেলা শাসক ও পুলিশ সুপারের দারস্ত হন। তাঁরা বিক্ষোভ মিছিল করে পুলিশ সুপারের দফতরের অভিযোগ জানান।

এই প্রসঙ্গে বিএমওএইচ ডাঃ সুরজিত ঘোষ বলেন, ‘আমরা জেলা শাসক ও পুলিশ সুপারকে বিষটি জানিয়েছি। আশারাখি তাঁরা সুবিচার করবেন।’ অপরদিকে, আইএমএ-এর সভাপতি ডাঃ নিতাই মুখোপাধ্যায় অভিযোগ করে বলেন, ‘করোনাকালে যে ভাবে এই চিকিৎসকরা সাধারণ মানুষের প্রাণ বাঁচিয়েছিলেন তাতে এদের পুরষ্কারের বদলে তিরস্কার করা হল। আমরা পাবলিক সার্ভিস দিই। তাই অন্যান্যদের মতো আমরা কথায় কথায় ধর্মঘট বা কর্মবিরতি পালন করতে পারি না। অপরদিকে আমাদের সদস্যরা তাদের চেয়ে নিম্ন পদাধিকারীদের হাতে নিগৃহীত হবেন এটা হতে পারে না। তাই আমরা এই ঘটনায় অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি করছি। এই ঘটনায় আমরা ডি এম এবং এস পির কাছে স্মারকলিপি দিলাম। তবে পুলিশ সুপার আমাদের উপযুক্ত তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেছেন।’ঘটনায় জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানিয়েছেন, ‘আমি পুলিশ সুপারকে বলেছি বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে।’

এই ঘটনায় পুলিশ আধিকারিকদের কোনও প্রতিক্রিয়া মেলেনি।