Tmc Leader: ‘শিল্পী ভাতা’ দেওয়ার নামে টাকা তছরুপের অভিযোগ খোদ তৃণমূল নেতার বিরুদ্ধে

Jalpaiguri: এদিকে, তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন বলে দাবি করেছেন ওই তৃণমূল নেতা।

Tmc Leader: 'শিল্পী ভাতা' দেওয়ার নামে টাকা তছরুপের অভিযোগ খোদ তৃণমূল নেতার বিরুদ্ধে
তৃণমূল নেতার বিরুদ্ধে বিক্ষোভে সামিল শিল্পীরা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 1:26 PM

জলপাইগুড়ি: ফের বিতর্কে তৃণমূল। ফের বিতর্কে তৃণমূল নেতা (Tmc Leader)। এবার সরকারী ভাতা পাইয়ে দেওয়ার নাম করে লোক শিল্পীদের কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগ লোকশিল্পী সংগঠনের নেতার বিরুদ্ধে। ঘটনায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান লোকশিল্পীরা। পরে তৃণমূলের অন্য আর এক নেতার হস্তক্ষেপ শান্ত হয় পরিস্তিতি ।

লোকশিল্পীদের নিয়ম করে মাসিক ভাতা ও বিভিন্ন বাদ্যযন্ত্র দেয় রাজ্য সরকার (West Bengal goverment)।  সেই ভাতা ও বাদ্যযন্ত্র পাইয়ে দেওয়ার নাম করে টাকা আত্মসাতের অভিযোগ ওঠে তৃণমুল প্রভাবিত লোকশিল্পী গোষ্ঠীর ময়নাগুড়ি ব্লক সভাপতি কালিপদ সরকারের বিরুদ্ধে। মঙ্গলবার বিকেলে এই অভিযোগ এনে ময়নাগুড়ির নতুন বাজার এলাকায় ৩১ নং জাতীয় সড়ক অবরোধে সামিল হন লোকশিল্পীরা। যদিও পরে ময়নাগুড়ি থানা (Maynaguri police station) এবং ১নং তৃণমূল কংগ্রেস সভাপতি মনোজ রায় হস্তক্ষেপ করলে অবরোধ তুলে নেন শিল্পীরা।

শিল্পীদের অভিযোগ, কালিপদ সরকার বিভিন্ন শিল্পীদের কাছ থেকে সরকারি আই কার্ড, শিল্পী ভাতা, বাদ্য যন্ত্র সহ বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেন। কিন্তু দীর্ঘ কয়েকবছর পার হয়ে গেলেও কোনও কাজ হয়নি। এই অবস্থায় টাকা ফেরত এর দাবিতে গতকাল কালিপদ সরকারের দোকানের সামনে বিক্ষোভ দেখান শিল্পীরা। যদিও সেই সময় কালিপদ বাবু দোকানে ছিলেন না।

ঘটনায় ভুক্তভোগী লোকশিল্পীদের মধ্যে নিয়তি রায়, মিনতি রায়, বাসন্তী রায়রা বলেন, “সাত বছর ধরে বিভিন্ন মানুষের কাছ থেকে কালিপদ সরকার আমাদের শিল্পী ভাতা এবং আই কার্ড পাইয়ে দেবে বলে এক একজন শিল্পীর কাছ থেকে তিন হাজার টাকা করে নিয়েছে। কিন্তু কোনও ভাতা করে দিতে পারেনি। তাই আমরা টাকা ফেরত এর দাবি জানিয়ে এখানে এসেছি।”

এদিকে, তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন বলে দাবি করেছেন কালিপদ সরকার। তিনি বলেন, “আমাকে ফাঁসানোর চেষ্টা চালানো হচ্ছে। ওখানে যারা ছিলেন দু একজন বাদে বেশির ভাগই শিল্পী নয়। আমার নামে অপপ্রচার চালানো হচ্ছে। আমি যদি আর্থিক প্রতারণার সঙ্গে যুক্ত থাকি তাহলে আমাকে প্রমান দিক। বা আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করুক।”

ঘটনায় তৃণমূলের ময়নাগুড়ি ব্লক সভাপতি মনোজ রায় বলেন,”আমার বাড়ির পাশেই যানজট দেখে এখানে আসি। আমি কথা বললাম সবার সঙ্গে। অনেকেই শিল্পী ভাতা এবং আইকার্ড পাননি। তাই হয়তো তাদের সভাপতির প্রতি একটা ক্ষোভ সঞ্চার হয়েছে। আমরা দলীয় ভাবে দ্রুত বসে সমস্যা সমাধানের চেষ্টা করবো।”

আরও পড়ুন: TMC: সামনেই নির্বাচন, তৃণমূল কার্যালয় থেকে গ্রেফতার কুখ্যাত দুষ্কৃতী