Accident: মাল বোঝাই লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ, কুয়াশাচ্ছন্ন রাতে মৃত্যু ২ বাইক আরোহীর

Malda News: কুয়াশার কারণেই এই দুর্ঘটনা বলে জানা গিয়েছে। মাল বোঝাই লরির সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

Accident: মাল বোঝাই লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ, কুয়াশাচ্ছন্ন রাতে মৃত্যু ২ বাইক আরোহীর
দুর্ঘটনায় মৃত্যু বাইক চালকের (প্রতীকী চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 7:41 AM

মালদা : কুয়াশাচ্ছন্ন রাতে দুর্ঘটনার বলি ২। মালদহের ঘটনা। রবিবার রাতে মালদহের জাতীয় সড়কে দুর্ঘটনা ঘটে। একটি মাল বোঝাই লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান ২ বাইক আরোহী। মৃতদের নাম সঞ্জীব সাহা (২৩) এবং কিষান রায়(২৬)। বাইকের চালকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আর একজনকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। কুয়াশার কারণে দুর্ঘটনা বলেই দাবি স্থানীয়দের।

রাজ্যে শীত পড়তে শুরু করেছে। একটু একটু করে কমছে তাপমাত্রা। এই সময়ই বাড়ে কুয়াশা। রাতে আর ভোরে তাই অত্যন্ত সতর্ক থাকতে হয় যে কোনও গাড়ির চালকের। একটু অসতর্কতাও কেড়ে নিতে পারে প্রাণ। এ ক্ষেত্রেও তেমনটাই ঘটেছে। শীতের রাতে বাইক ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে দুই বাইক আরোহীর। ঘটনাটি ঘটেছে মালদার শ্রীপুর বাস স্ট্যান্ড সংলগ্ন ৮১ নম্বর জাতীয় সড়কে।

এ দিন রাতে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম সঞ্জীব সাহা(২৩) এবং কিষান রায়(২৬)। তাঁদের বাড়ি চাঁচল-২ নম্বর ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের কান্ডারন এলাকায়। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, এ দিন রাতে ওই দুই যুবক বাইকে চেপে শ্রীপুর থেকে সামসির পথে রওনা হয়েছিলেন। সেই সময় উল্টোদিক থেকে অর্থাৎ সামসির দিক থেকে আসছিল মাল বোঝাই একটি লরি। তার সঙ্গেই মুখোমুখি সংঘর্ষ হয় বাইকের। ঘটনাস্থলেই মৃত্যু হয় চালক সঞ্জীব সাহার। অন্যদিকে, গুরুতর জখম অবস্থায় কিষান রায়কে তড়িঘড়ি উদ্ধার করে সামসি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, কুয়াশার কারণে ভালোভাবে রাস্তাঘাট দেখা যাচ্ছিল না। তাই এই দুর্ঘটনা ঘটেছে।

রবিবার ভোরেই আরও একটি বড়সড় পথ দুর্ঘনার খবর এসেছে নদিয়া থেকে। নবদ্বীপে সৎকারে যাওয়ার পথে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের। আহত হয়েছেন আরও অনেকে। সেই ক্ষেত্রেও অন্যতম কারণ ছিল কুয়াশা, আর সেই সঙ্গে অনিয়ন্ত্রিত গতি।

নদিয়ার ফুলবাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। মদন এলাকার বাসিন্দা শিবানী মুহুরীর মৃত্যুর পর মৃতদেহ সৎকার করতে একটি গাড়ি প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে নবদ্বীপ যাচ্ছিল। সেই সময় হাসখালি থানার ফুলবাড়ি এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পাথর বোঝাই লরিতে সরাসরি ধাক্কা মারে শববাহী ওই গাড়িটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় বেশ কয়েকজনের। আহত অবস্থায় বেশ কয়েকজনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শক্তিনগর জেলা হাসপাতালে। সেখানেও মৃত্যু হয় কয়েকজনের। অনেকেই আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন।

সেই পথদুর্ঘটনায় টুইট করে সমবেদনা প্রকাশ করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় টুইট করেছেন শাহ। লিখেছেন, ‘দুঃখজনক ঘটনা’। অন্যদিকে, মৃতের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : Accident: মর্মান্তিক ঘটনা! গাছ কাটা দেখতে গিয়ে প্রাণটাই চলে গেল ন’বছরের ছেলের

আরও পড়ুন : Rabindra Sarobor: আবর্জনার আঁতুড়ঘর রবীন্দ্র সরোবর, মন্ত্রীকে চিঠি পরিবেশবিদদের