Malda: শহরে সবুজায়নের কোটি টাকা তছরূপ, দলের বিরুদ্ধেই তদন্তে নেমেছে তৃণমূল

Malda: শহরে সবুজায়ন ও সৌন্দর্য বৃদ্ধির জন্যে কেন্দ্রের দেওয়া ১কোটি ২০ লক্ষ টাকা তছরুপ, আত্মসাৎ।

Malda: শহরে সবুজায়নের কোটি টাকা তছরূপ, দলের বিরুদ্ধেই তদন্তে নেমেছে তৃণমূল
টাকা তছরূপের অভিযোগ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 1:46 PM

মালদা: ফের টাকা তছরূপের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। আবার সেই প্রতারণার তদন্ত শুরু করল তৃণমূলই। বিষয়টি নিয়ে তুলকালাম মালদা জেলা তৃণমূলে। জানা গিয়েছে, শহরে সবুজায়ন ও সৌন্দর্য বৃদ্ধির জন্যে কেন্দ্রের দেওয়া ১ কোটি ২০ লক্ষ টাকা তছরুপ ও আত্মসাতের অভিযোগ উঠেছে। যার জেরে ইংরেজবাজার পুরসভার তৃণমূলের আগের বোর্ডের বিরুদ্ধে তদন্ত শুরু করল তৃণমূলেরই বর্তমান বোর্ড। বিষয়টি নিয়ে তুলকালাম মালদা জেলা তৃণমূলে।

তদন্তের রিপোর্ট পাঠিয়ে রাজ্যের নির্দেশে প্রাক্তন চেয়ারম্যান ও কাউন্সিলরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এ দিকে, বিষয়টি নিয়ে আসরে নেমেছে বিজেপি। কেন্দ্রের পাঠানো টাকা আত্মসাৎ-এর অভিযোগ তুলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিচ্ছেন বিজেপি নেতারা।

জানা গিয়েছে, ইংরেজবাজার পুরসভার তৎকালীন চেয়ারম্যান ছিলেন নিহাররঞ্জন ঘোষ। ২০১৬-১৭ আর্থিক বর্ষে মালদা শহরের সৌন্দর্য বৃদ্ধি ও সবুজায়নের জন্যে প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা আসে কেন্দ্র সরকারের তরফে। কিন্তু সেই টাকা দিয়ে কেনা হয়েছে নিম্নমানের পুরনো কিছু স্টিলের বাসন পত্র। সামান্য খরচে এই বাসন পত্র যেমন,থালা,বাটি,চামচই ইত্যাদি কিনে হাস্যকর ভাবে শহর সাজানোর চেষ্টা হয়। যা কিছুদিনের মধ্যেই নষ্ট হয়ে যায়। অধিকাংশ টাকা আত্মসাৎ হয়েছে বলে অভিযোগ।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই অডিট শুরু হয়েছে। কীভাবে কোন খাতে টাকা খরচ হয়েছে দেখা হচ্ছে। বর্তমান চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী সাফ জানিয়েছেন, ‘বিষয়টি নিয়ে অডিট শুরু হয়েছে, তদন্তের পরেই সব স্পষ্ট হয়ে যাবে, তারপরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’ অন্যদিকে নিহার রঞ্জন ঘোষের স্ত্রী সেই সময়ের কাউন্সিলর আবার এখন কাউন্সিলর ইন চার্জ গায়ত্রী ঘোষের কথায়, এই অডিট বা তদন্ত তাঁদেরকে না জানিয়ে অন্ধকারে রেখেই করা হচ্ছে। এই ঘটনায় প্রকাশ্যে এসে পড়েছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল।